thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সরকারি অর্থ আত্মসাত : আ’লীগ নেতা কারাগারে

২০১৭ মে ২২ ১৬:৪১:৪১
সরকারি অর্থ আত্মসাত : আ’লীগ নেতা কারাগারে

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শেখ শমসের আলীকে (৫৩) অর্থ আত্মসাতের মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২২ মে) দুপুরে আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান শমসের আলী বাগেরহাটের মুখ্য বিচারিক হাকিম মো. জিয়া হায়দারের আদালতে হাজির হয়ে অর্থ আত্মসাতের মামলায় আত্মসমর্পণ করেন। আদালতে তিনি জামিন প্রার্থনা করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। চেয়ারম্যান শেখ শমসের আলী বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। সমাজসেবা অধিদপ্তরের দায়ের করা মামলাটি বর্তমানে দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত করছে।

তবে চেয়ারম্যান শেখ শমসের আলী দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, ঘুষ গ্রহণের অভিযোগ মিথ্যে।

চেয়ারম্যানের আইনজীবী বাহাদুর ইসলাম ও শাহী আলম বাচ্চু দ্য রিপোর্টকে জানিয়েছেন, গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শেখ শমসের আলীর বিরুদ্ধে সমাজসেবা অধিদফতর অর্থ আত্মসাতের একটি মামলা দায়ের করে। ওই মামলায় উচ্চ আদালতের একটি বেঞ্চ ছয় সপ্তাহের জামিন দিয়ে পরবর্তিতে নিম্নআদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। সোমবার দুপুরে তিনি জামিন নিতে আদালতে আত্মসমর্পণ করলে আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত ১৯ মার্চ বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নের ৯৭৭ জন বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে ভাতার টাকা বিতরণে দুই থেকে তিনশ টাকা ঘুষ গ্রহণ করেন বলে অভিযোগ ওঠে। যার একটি ভিডিও ভাইরাল হয়। পরে উপজেলা প্রশাসনের সহকারি কমিশনার (ভূমি) নাজমুল হুদা তদন্তে নেমে চেয়ারম্যানের বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা পান। এর দুইদিন পর জরুরি সভা করে তিনি তার ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান শেখ শহিদুল ইসলামকে আগামী তিনমাসের জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে ছুটিতে যান। এর এক সপ্তাহ পর ২৬ মার্চ বাগেরহাট সমাজসেবা অধিদফতরের উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল মোকাররম মো. ফজলে এলাহী বাদি হয়ে গোটাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান শেখ শমসের আলীর বিরুদ্ধে বাগেরহাট মডেল থানায় মামলাটি দায়ের করেন।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/মে ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর