thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

খুলনায় নবীন নাবিকদের শিক্ষা সমাপনী

২০১৭ মে ২২ ১৭:২৮:১০
খুলনায় নবীন নাবিকদের শিক্ষা সমাপনী

খুলনা ব্যুরো : বাংলাদেশ নৌবাহিনীর ২০১৭ ‘এ’ ব্যাচের ৭৬৬ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ সোমবার (২২ মে) সকালে খুলনাস্থ নৌঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান এ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ, ওএসপি, বিসিজিএম, এনডিসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও আকর্ষণীয় মার্চপাস্টের সালাম গ্রহণ করেন। পরে তিনি কৃতি নবীন নাবিকদের মাঝে পুরস্কার প্রদান করেন।

নৌবাহিনীর ২০১৭ ‘এ’ ব্যাচের নবীন নাবিকদের মধ্যে মো. তানভীর ডিই/ইউসি/ইউটি পেশাগত ও সকল বিষয়ে সেরা চৌকস নাবিক হিসেবে ‘নৌ প্রধান পদক’ লাভ করেন। এছাড়া মো. জুবায়ের রশিদ অনিক, ডিই/ইউসি/ইউটি দ্বিতীয় স্থান অধিকার করে ‘কমখুল পদক’ এবং মো. রাসূল কিবরিয়া, ডিই/ইউসি/ইউটি তৃতীয় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ লাভ করে।

নৌবাহনী প্রধান নবীন নাবিকদের উদ্দেশ্যে করে তার ভাষণে মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অসামান্য অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। সেইসাথে স্বাধীনতা সংগ্রামে অংশ্রগ্রহণকারী বীর নৌসেনা ও মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ আত্মত্যাগের কথা স্মরণ করে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর দূরদর্শিতা এবং পরবর্তীতে তার সুযোগ্য উত্তরসূরী বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশের ক্রমাগত অর্থনৈতিক উন্নয়নসহ সামরিক বাহিনী এবং সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। পাশাপাশি নৌবাহিনীর সক্ষমতাও বহুগুনে বৃদ্ধি পেয়েছে। ইতোমধ্যে নৌবাহিনীতে যুক্ত হয়েছে নবযাত্রা ও জয়যাত্রা নামক দুটি আধুনিক সাবমেরিন। যার মাধ্যমে বাংলাদেশ নৌবাহিনী আজ ত্রিমাত্রিক নৌবাহিনী হিসেবে সুপ্রতিষ্ঠিত।

তিনি আরও বলেন, আধুনিক প্রযুক্তি ব্যবহারের পাশাপাশি নৌবহরে এই সাবমেরিন সংযোগ নিঃসন্দেহে নৌবাহিনীর জন্য এক অভাবনীয় অর্জন যা আমাদের সমুদ্রসীমার নিরাপত্তা ও সমুদ্র সম্পদ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

মনোজ্ঞ এ কুচকাওয়াজে অন্যান্যের মধ্যে সহকারী নৌবাহিনী প্রধান (পার্সোনেল), খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার, খুলনা ও যশোর এলাকায় পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ এবং নবীন নাবিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/একেএ/এপি/মে ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর