thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে মোস্তাফিজ

২০১৭ মে ২২ ১৭:৪২:২০
ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে মোস্তাফিজ

দ্য রিপোর্ট ডেস্ক : ইনজুরি থেকে ফিরে খুব একট সুবিধা করতে পারছিলেন না বাংলাদেশের কাটার মাস্টার খ্যাত পেসার মোস্তাফিজুর রহমান। তবে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে আবারও তার সেই পুরানো ঝলক দেখা যাচ্ছে। যার ফলস্বরূপ তিনি একটি সুসংবাদও পেলেন। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির সর্বশেষ ওয়ানডে বোলিং-র‍্যাঙ্কিংয়ে ১৩ ধাপ এগিয়ে ১৮ তম অবস্থানে উঠে এসেছেন এই বাঁহাতি পেসার। ওয়ানডে ক্যারিয়ারে এটিই তার সেরা অবস্থান।

ত্রিদেশীয় সিরিজে ডাবলিনের ক্লনটার্ফে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৩ রানে ২ উইকেট নেন মোস্তাফিজ। এরপর ডাবলিনেরই অন্য মাঠ মালাহাইডে পরের ম্যাচে আয়ারল্যান্ডকে গুঁড়িয়ে দেন ২৩ রানে ৪ উইকেট নিয়ে। টানা দুই ম্যাচে ভালো করার পুরস্কার পেলেন নগদেই—আইসিসির ওয়ানডে বোলিং র‍্যাঙ্কিংয়ে তার অবস্থান এখন ১৮ তম। ‘ফিজে’র রেটিং পয়েন্ট ৫৮৩, যেটি তার ক্যারিয়ারে সর্বোচ্চ।

গত জানুয়ারিতে কিউইদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ শেষে মোস্তাফিজের র‌্যাংকিংয়ের উন্নইত হয়েছিল। তখন তিনি উঠেছিলেন ক্যারিয়ার সেরা ২৯তম অবস্থানে। এবার ২১ বছর বয়সী পেসার ছাড়িয়ে গেছেন পেছনের সব অবস্থানকে।

এছাড়া ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে দশে থাকা একমাত্র বাংলাদেশি হলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারের ভাণ্ডারে জমা আছে ৬১৯ পয়েন্ট। তার অবস্থান দশম। ৫৯৯ পয়েন্ট নিয়ে মাশরাফি বিন মর্তুজা রয়েছেন ১৫তম স্থানে।

সর্বশেষ ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে সৌম্য সরকারেরও। কিউই-আইরিশদের বিপক্ষে টানা দুই ফিফটি করা বাঁহাতি ওপেনার ৭ ধাপ এগিয়ে উঠে এসেছেন ২৭ তম অবস্থানে। একই সিরিজে ৪৩* ও ৫১ রান করা মাহমুদউল্লাহ এগিয়েছেন তিন ধাপ, তিনি রয়েছেন ৪৬তম স্থানে।

(দ্য রিপোর্ট/এনপিএস/মে ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর