thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

রমজানে দেশব্যাপী থাকছে মোবাইল কোর্ট : শিল্পমন্ত্রী

২০১৭ মে ২৩ ১৩:৪৬:০৬
রমজানে দেশব্যাপী থাকছে মোবাইল কোর্ট : শিল্পমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : খাদ্যের মান নিয়ন্ত্রণে বাংলাদেশ স্ট্যান্ডার্ড টেস্টিং বোর্ড (বিএসটিআই) ও জেলা প্রশাসন যৌথভাবে রমজান মাসে দেশব্যাপী মোবাইল কোর্ট পরিচালনা করবে। যাতে অসাধু ব্যবসায়ী ও বিক্রেতারা খাদ্যে ভেজাল ও নিম্নমানের খাদ্যপণ্য ও পানীয় প্রস্তুত এবং বিক্রি করতে না পারে।

মঙ্গলবার (২৩ মে) বেলা ১২টায় মতিঝিলে শিল্প ভবনে এক সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এই তথ্য জানান।

আমির হোসেন আমু বলেন, বিএসটিআইয়ের চলমান কার্যক্রমের অংশ হিসেবে রমজান উপলক্ষে ঢাকা মহানগরীর বাইরে ও ঢাকা জেলার কেরাণীগঞ্জ, সাভার, আশুলিয়া, ধামরাই উপজেলাসহ বিভিন্ন উপজেলায় মোবাইল কোর্টের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। সিডিউল অনুযায়ী পুরো রমজান মাসজুড়ে মোবাইল কোর্ট চলবে। এক্ষেত্রে ঢাকায় প্রতিদিন ৪টি ও অন্যান্য জেলায় প্রতিদিন ১টি করে মোবাইল কোর্ট পরিচালিত হবে।

মন্ত্রী বলেন, দেশে এখন ফারমালিনের ব্যবহার নেই বললেই চলে। তবে শতভাগ মুক্ত হয়েছে কিনা তা এখনই বলা যাচ্ছে না। কারণ মাছ-মাংস ও শাকসবজিতে ফরমালিন আছে কিনা তা পরীক্ষার দায়িত্ব শিল্প মন্ত্রণালয় বা বিএসটিআইয়ের নয়।

তিনি আরও জানান, জনস্বার্থে খাদ্যপণ্যে ফরমালিন পরীক্ষা করে বিএসটিআই। যদিও এটি তার রুটিনওয়ার্ক নয়। খাদ্যে ভেজাল পরীক্ষার জন্য আলাদা বিভাগ আছে। তবে সরকারের নির্দেশে বিএসটিআই মাঝে মাঝে এই দায়িত্ব পালন করে।

এ সময় শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোশাররফ হোসেন ভুইয়াও উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরএ/এআরই/মে ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর