thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

যুক্তরাজ্যে কনসার্টে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২২

২০১৭ মে ২৩ ১৪:৫২:২২
যুক্তরাজ্যে কনসার্টে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২২

দ্য রিপোর্ট ডেস্ক : ব্রিটেনের ম্যানচেস্টারে মার্কিন শিল্পী আরিয়ানা গ্রান্ডের কনসার্টে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জন। পুলিশের বরাতে ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ান জানায়, ভয়াবহ এই হামলায় আহত হয়েছেন অন্তত ৫৯ জন।

সোমবার রাত ১০টা ৩৫ মিনিটে ম্যানচেস্টারে মার্কিন তরুণ গায়িকা আরিয়ানা গ্র্যান্ডের কনসার্টে এ বোমা হামলা হয়। ব্রিটিশ পুলিশ এটিকে সন্ত্রাসী হামলা হিসেবে ধারণা করছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

টুইটারে দেওয়া এক পোস্টে বিস্ফোরণ ও হতাহতের খবর নিশ্চিত করেছে গ্রেটার ম্যানচেস্টার পুলিশ। এতে বলা হয়, ‘এখনো পর্যন্ত ২২ জনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। আহত হয়েছেন ৫৯ জন। ভিন্ন কিছু পাওয়ার আগ পর্যন্ত আপাতদৃষ্টিতে এটিকে সন্ত্রাসী হামলা হিসেবেই বিবেচনা করছে পুলিশ।’

মার্কিন দুটি তথ্যসূত্রের বরাতে জানা যায়, এক আত্মঘাতী এই হামলাটি চালিয়েছে। ম্যানচেস্টারের কনসার্টে এই আত্মঘাতী হামলায় উল্লাস প্রকাশ করেছে তথাকথিত ইসলামিক স্টেট (আইএস)।

আইএস এর সাথে সম্পর্কিত কিছু টুইটার একাউন্ট এবং আইএস সমর্থক কিছু ব্যক্তি ম্যানচেস্টার অ্যাটাক হ্যাশট্যাগ দিয়ে এ ঘটনা নিয়ে উল্লাস প্রকাশ করেছে। একটি টুইটে লেখা হয় ‘সিরিয়া ও ইরাকের মসুল ও রাকায় শিশুদের উপর বোমা হামলার জবাব পেয়েছে ব্রিটেন।’

ম্যানচেস্টার অ্যারেনায় মার্কিন সংগীতশিল্পী আরিয়ানা গ্র্যান্ডের কনসার্ট শেষে যখন দর্শকরা উঠে বের হতে শুরু করেন ঠিক তখনই বিকট আওয়াজে বিস্ফোরণের শব্দ শোনা যায়। এতে উপস্থিত ব্যক্তিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকে দৌড়ে কনসার্ট ভেন্যু থেকে বেরিয়ে আসেন। তবে শিল্পী আরিয়ানা গ্র্যান্ডে অক্ষত রয়েছেন।

এ ঘটনায় ম্যানচেস্টার অ্যারেনা সংলগ্ন ভিক্টোরিয়া ট্রেন স্টেশন বন্ধ করে দেওয়া হয়েছে। এরই মধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী ইউনিট।

কনসার্টে অংশ নেওয়া একজন প্রত্যক্ষদর্শী ২২ বছরের মাজিদ খান। তিনি জানান, বিস্ফোরণের শব্দে লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আমরা সবাই অ্যারেনা এলাকা ত্যাগ করার চেষ্টা করছিলাম।

হামলায় হতাহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন যুক্তরাজ্যের লেবার পার্টির নেতা জেরেমি করবিন। তিনি বলেন, এটা একটা ভয়ানক ঘটনা। ক্ষতিগ্রস্ত, হতাহত সবার প্রতি সমবেদনা জানাচ্ছি।

(দ্য রিপোর্ট/এআরই/মে ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর