thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

রমজানে পানি সরবরাহে খুলনা ওয়াসার বিশেষ ব্যবস্থা

২০১৭ মে ২৩ ১৬:৫০:৩২
রমজানে পানি সরবরাহে খুলনা ওয়াসার বিশেষ ব্যবস্থা

খুলনা ব্যুরো : আসন্ন রমজান উপলক্ষে খুলনা ওয়াসা থেকে পানি সরবরাহ অব্যাহত রাখতে বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

রমজান মাসে পথচারীদের ইফতারের সময় নগরীর ছয়টি গুরুত্বপূর্ণ স্থান যথা- নতুনবাজার, সাত রাস্তার মোড়, বড় বাজারস্থ হেলাতলা মোড়, বয়রা পাবলিক কলেজের মোড়, ময়লাপোতা সন্ধ্যা বাজার এবং খালিশপুরস্থ চিত্রালী সিনেমা হলের সামনে পানির ট্যাংকে নিরাপদ পানি রাখা হবে।

জানা গেছে, পানির চাহিদা মেটাতে এ মাসে বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে পাম্প বন্ধ থাকলে পাম্প চালকগণ অতিরিক্ত সময় পাম্প চালিয়ে পানি সরবরাহ অব্যাহত রাখবেন। জরুরি ভিত্তিতে নলকূপ মেরামতের প্রয়োজনীয় যন্ত্রাংশ মজুদ রাখা এবং উৎপাদক নলকূপের পাম্প মটরে কোন সমস্যা হলে তা তাৎক্ষণিকভাবে পরিবর্তনের জন্য প্রয়োজনীয় যন্ত্রাংশ ও জনবল অঞ্চলভিত্তিক প্রস্তুত রাখা হবে। উৎপাদক নলকূপের প্রতিটি পাম্প হাউজে আঞ্চলিক কর্মকর্তা ও সংশ্লিষ্ট উপসহকারী প্রকৌশলীদের সাথে যোগাযোগের জন্য কর্মকর্তাদের নাম ও টেলিফোন নম্বর সম্বলিত সাইনবোর্ড দেওয়া হবে। এছাড়া পাম্প চালকদের উপস্থিতি নিশ্চিত করতে কর্মকর্তাদের নিয়মিত পাম্প পরিদর্শনের নির্দেশ দেওয়া হয়। কেসিসির প্রতিটি ওয়ার্ডে নলকূপ মেরামতের অভিযোগ গ্রহণের জন্য রেজিস্ট্রার রাখা হবে এবং অভিযোগের ভিত্তিতে নলকূপ মিস্ত্রীগণ দ্রুত নলকূপ মেরামত করবেন।

এছাড়া পানি সরবরাহ অব্যাহত রাখতে কোন সমস্যা হলে দ্রুত সমাধানের লক্ষ্যে খুলনা ওয়াসা ভবনে একটি সার্বক্ষণিক কন্ট্রোল রুম স্থাপন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কন্ট্রোল রুমের নম্বর হচ্ছে-০১৯৯৯-৪৪৫৫৬৬।

(দ্য রিপোর্ট/এপি/মে ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর