thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বিএনপির ভিশনে আ’লীগ ভীত : এরশাদ

২০১৭ মে ২৩ ১৮:১৫:৪৯
বিএনপির ভিশনে আ’লীগ ভীত : এরশাদ

রাজশাহী অফিস : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, ‘বেগম খালেদা জিয়া ভিশন-২০৩০ ঘোষণা করেছেন। বাকি আছে ১২ বছর। আমরা একটা কথাও বলিনি। আওয়ামী লীগের কোনো কোনো নেতা বলছেন- ‘আমাদের কথা নকল করে বেগম জিয়া ভিশন দিয়েছেন’। কত কথা হচ্ছে! আওয়ামী লীগ যেন ভীত হয়ে গেছে। এদিকে তীব্র তাপদাহ, রাজনীতিতেও তাপদাহ। রাজনীতিতে বাকযুদ্ধ চলছে।’

মঙ্গলবার দুপুরে রাজশাহী জেলা জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজশাহী শহরের একটি কমিউনিটি সেন্টারে এই সম্মেলনের আয়োজন করা হয়।

এরশাদ বলেন, ‘আওয়ামী লীগের যদি সেই শক্তি থাকত, চুপ করে থাকত। দেখত, বেগম জিয়া কী করতে পারেন ২০৩০ সালে। ২০৩০ তো অনেক দূরে। এমন বাকযুদ্ধে আওয়ামী লীগের দুর্বলতা প্রকাশ পাচ্ছে। আমরা নির্বাচন করবো। আমরা তত্ত্বাবধায়ক সরকার চাই না। আমরা নিয়মতান্ত্রিকভাবে একটা সুষ্ঠু পরিবেশের মধ্যে নির্বাচন করতে চাই এবং ৩০০ আসনে প্রার্থী দিতে চাই।’

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, খালেদা জিয়ার ভিশন ২০৩০। কিন্তু আমাদের ভিশন দুটি। প্রাদেশিক সরকার আর নির্বাচন পদ্ধতির পরিবর্তন। একটা নির্বাচনও আজ পর্যন্ত বিতর্কের ঊর্ধ্বে নয়। আমরা এমন নির্বাচন প্রথা আনতে চাই, যে নির্বাচন নিয়ে কেউ প্রশ্ন করতে পারবে না। আর প্রাদেশিক সরকার করতে চাই। প্রাদেশিক সরকারে রাজশাহী হবে একটা প্রদেশ। এর নাম হবে ‘বরেন্দ্র প্রদেশ’।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার। বিশেষ অতিথি ছিলেন পার্টির ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সাল চিশতি, মজিবর রহমান সেন্টু, সুনীল শুভ রায়, মেজর (অব.) খালেদ আকতার, কাজী ফিরোজ রশিদ ও যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা জাতীয় পার্টির সভাপতি অধ্যাপক আবুল হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক শামসুদ্দিন রিন্টু। ২০১৪ সাল থেকে তারা দায়িত্ব পালন করছেন। চেয়ারম্যানের নির্দেশনা মোতাবেক জেলা জাতীয় পার্টি তিন বছর পর এই সম্মেলনের আয়োজন করে।

সম্মেলনে জেলার নতুন সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করার কথা ছিল পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের। তবে তিনি নাম ঘোষণা করেননি। পরবর্তীতে জাতীয় পার্টির জেলার সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করা হবে বলে অনুষ্ঠানে ঘোষণা দিয়েছেন তিনি।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/মে ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর