thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চট্টগ্রামে বুধবার থেকে বাজার মনিটরিং শুরু

২০১৭ মে ২৩ ২১:২৫:৪৫
চট্টগ্রামে বুধবার থেকে বাজার মনিটরিং শুরু

চট্টগ্রাম অফিস : পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্য ও জামা কাপড়ের বাজার মূল্য স্থিতিশীল রাখতে জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিবারের মতো এবারও চট্টগ্রাম মহানগরীর ১৭টি খুচরা ও ২টি পাইকারী বাজারসহ নগরীর শপিং মল, সুপারসপ, কাপড়ের পাইকারী বাজারগুলোতে বুধবার (২৪ মে) থেকে মনিটরিং কার্যক্রম শুরু হবে।

মঙ্গলবার (২৩ মে) চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে চট্টগ্রামের নব নিযুক্ত জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর সাথে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম নেতৃবৃন্দের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এই তথ্য জানানো হয়।

এর আগে গত ৪ মে চট্টগ্রামের সর্বস্তরের ব্যবসায়ী প্রতিনিধি, সরকারের বিভিন্ন সংস্থা ও ক্যাব প্রতিনিধি সমন্বয়ে একটি সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

এ লক্ষ্যে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শংকর কুমার বিশ্বাস (০১৭৬২৩৭৯৪৫৭), সৈয়দ মোরাদ আলী (০১৬৭৬৩২২৮৭৪), আবদুস সামাদ শিকদার (০১৯১২০৫৪২৮০), রঞ্জন চন্দ্র দে (০১৭৩১৯৯১২৪৩), মো. তৌহিদুল ইসলাম (০১৭৪৮১২১৩০২), শান্তা রহমানকে (০১৭১৬২৩৭৯০৫) প্রধান করে ৬টি মনিটরিং টিম গঠন করা হয়েছে।

মনিটিরিং টিমে সিটি কর্পোরেশন, ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর, বিএসটিআই, পুলিশ, র‌্যাব, জেলা বাজার কর্মকর্তা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খাদ্য, টিসিবিসহ সরকারের বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা অর্ন্তভূক্ত থাকবে।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মমিনুর রশিদ, ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান প্রমুখ।

নবনিযুক্ত জেলা প্রশাসক জিল্লুর রহমান খাদ্যে ভেজাল রোধ ও নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্যের বাজার স্থিতিশীল রাখতে সরকারের জিরো টলারেন্সকে উল্লেখ করে বলেন, ‘সরকার ব্যবসা বান্ধব পরিবেশ নিশ্চিত করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নিবে। তবে জনগণকে জিম্মি করে অবৈধ উপায়ে ব্যবসা করার এবং সাধারণ মানুষের ভোক্তা অধিকার হরণে সহযোগী হবে না কারোর। ব্যবসা হালাল এবং ব্যবসায় নীতি নৈতিকতা নিয়ে ব্যবসা করলে ব্যবসায়ী সম্পর্কে এতো নেতিবাচক ঘটনার জন্ম নিতো না। মোবাইল কোর্ট নিয়ে হাইকোর্টের সাম্প্রতিক রায়ের কারণে বাজার তদারকিতে কিছুটা দ্বিধা দ্বন্দ্ব হলেও সরকার জনস্বার্থ রক্ষায় এ সমস্ত উদ্যোগগুলিকে আরও জোরদার করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিবে।’

ক্যাব নেতৃবন্দ জেলা প্রশাসনের বাজার মনিটরিংসহ ভোক্তা স্বার্থ সংশ্লিষ্ট সকল বিষয়ে ক্যাব এর সহযোগিতা ও সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দেন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/মে ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর