thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

খুলনায় ৩ দিনব্যাপি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

২০১৭ মে ২৩ ২২:১১:১১
খুলনায় ৩ দিনব্যাপি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

খুলনা ব্যুরো : ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৭ উদযাপন উপলক্ষ্যে খুলনা জেলা স্টেডিয়াম জিমনেসিয়ামে মঙ্গলবার (২৩ মে) বিকেলে ৩ দিনব্যাপি বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ।

প্রধান অতিথির বক্তব্যে মো. আব্দুস সামাদ বলেন, ‘বিজ্ঞান ও প্রযুক্তিতে যে দেশ যত বেশি দক্ষ সে দেশ তত বেশি উন্নত। তাই সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বিজ্ঞান চর্চায় এগিয়ে আসতে হবে।’

বিভাগীয় কমিশনার বলেন, ‘আজকের প্রজন্মই আগামী দিনের কর্ণধার। তাই জ্ঞান-বিজ্ঞান চর্চায় শিক্ষার্থীদের আগ্রহী করে গড়ে তুলতে হবে। তাদেরকে দক্ষ করতে ইন্টারনেট সুবিধা কাজে লাগিয়ে বিজ্ঞান চর্চার সুযোগ করে দিতে হবে।’

খুলনা জেলা প্রশাসক মো. আমিন উল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন খুলনা পরিবেশ অধিদপ্তরের পরিচালক মো. হাবিবুল হক খান এবং খুলনা রেঞ্জ ডিআইজির কার্যালয়ের পুলিশ সুপার আবু হেনা। স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গিয়াস উদ্দিন।

এ সময় অন্যান্যের মধ্যে সরকারি-বেসরকারি কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, খুলনার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা ৩৫টি স্টল নিয়ে মেলায় অংশগ্রহণ করেন। মেলা ২৩ থেকে ২৫ মে পর্যন্ত চলবে। প্রতিদিন বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে। খুলনা জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/মে ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর