thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ঈশ্বরগঞ্জে কাদিয়ানী ইমাম হত্যাচেষ্টা মামলার আসামী গ্রেফতার

২০১৭ মে ২৩ ২২:৩৪:২১
ঈশ্বরগঞ্জে কাদিয়ানী ইমাম হত্যাচেষ্টা মামলার আসামী গ্রেফতার

ময়মনসিংহ প্রতিনিধি : জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার খানপুর কাদিয়ানী মসজিদে ঢুকে ইমাম মোস্তাফিজুর রহমানকে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আরও এক আসামীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গ্রেফতারকৃতের নাম জহিরুল। সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল সিলেটের কদমতলী এলাকা থেকে তাকে গ্রেফতার করে। এনিয়ে হামলায় জড়িত তিন আসামীর মধ্যে দু’জন গ্রেফতার হলো।

মঙ্গলবার (২৩ মে) দুপুরে পুলিশ সুপারের কনফারেন্স রুমে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

সাংবাদিকদের তিনি জানিয়েছেন, আহাদ, জহিরুল ও ইলিয়াস নামে তিনজন মাদ্রাসা ছাত্র কাদিয়ানী মতাদর্শ মসজিদের ভিতর ডিস লাইনসহ টেলিভিশনের ব্যবহার এবং অর্থের বিনিময়ে মানুষকে কাদিয়ানি বানাচ্ছে এরকম খবরে ঈমানী দায়িত্বের অজুহাতে ইমামকে হত্যার পরিকল্পনা করে। এ ঘটনায় জড়িত ইলিয়াস নামে একজন পলাতক রয়েছে। আসামী ইলিয়াসকে গ্রেফতারের জোর চেষ্টা অব্যহত রয়েছে। ঈশ্বরগঞ্জ ইউনিয়নের মাজিয়াকান্দি গ্রামের জসিম উদ্দিনের পুত্র জহিরুল ইসলাম স্থানীয় ইসলামপুর জামিয়া গাফুরিয়া দারুসুন্নাহ মাদ্রাসার ২য় বর্ষের ছাত্র। অপর আসামী ঈশ্বরগঞ্জ ইউনিয়নের আশ্রবপুর গ্রামের শহিদুল্লার পুত্র ইলিয়াস উদ্দিনকে গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান পুলিশ সুপার।

উল্লেখ্য, গত ৮ মে রাত ৯টার দিকে খানপুর কাদিয়ানী মসজিদে এশার নামাজের পর তিন যুবক সশস্ত্র অবস্থায় মসজিদে প্রবেশ করে ইমাম মোস্তাফিজুর রহমানকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যেতে চেষ্ঠা করে। এসময় ওই ইমামের চিৎকারে স্থানীয়রা এগিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এদিকে ঘটনার সাথে সাথে স্থানীয় বাসিন্দারা ওই তিন সন্ত্রাসীকে ধাওয়া করে আহাদ নামে একজনকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।

(দ্য রিপোর্ট/এজে/মে ২৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর