thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চাঁপাইনবাবগঞ্জে অভিযান সমাপ্ত, গ্রেফতার ৩

২০১৭ মে ২৪ ১২:৪৬:০৩
চাঁপাইনবাবগঞ্জে অভিযান সমাপ্ত, গ্রেফতার ৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল ও গোমস্তাপুর উপজেলার তিনটি গ্রামে জঙ্গিবিরোধী অভিযানে তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাবে)। একই সঙ্গে আরও একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

গ্রাম তিনটি হলো- চানপুর চকপুস্তুম, বালুগ্রাম ও শিমুলতলা। আর গ্রেফতারকৃতরা হলেন- আব্দুস সাকুর ওরফে সুকুর্দি, সাইফুল, জাহাঙ্গীর। আটককৃত ব্যক্তি তানু।

বুধবার (২৪ মে) ভোর থেকে শুরু হওয়া এ অভিযান বেলা ১১টায় সমাপ্ত ঘোষণা করা হয়।

এদিন ভোরে জঙ্গিবিরোধী অভিযানে উপজেলার রুহুলপুর এলাকা থেকে সুকুর্দি, সাইফুল ও জাহাঙ্গীরকে গ্রেফতার করে র‌্যাব। তাদের কাছ থেকে তিন কেজি গান পাউডার, একটি বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিন জব্দ করা হয়। ওই তিন জঙ্গির দেওয়া তথ্যের ভিত্তিতেই বুধবার সকাল থেকে চানপুর চকপুস্তুম, বালুগ্রাম ও শিমুলতলা গ্রামের তিনটি বাড়ি ঘিরে রাখা হয়।

পরে বালুগ্রামে আটক জঙ্গিদের প্রধান সুকুর্দির বাড়িতে অভিযান চালিয়ে তিনটি পিস্তল, একটি খেলনা পিস্তল, ২টি ম্যাগাজিন ও ৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আর চানপুরের চাঁদপাড়া গ্রামের একটি বাড়িতে তল্লাশি করে তানু নামে একজনকে আটক করেছে র‌্যাব।

এ বিষয়ে র‌্যাব-৫ এর (বিশেষ কোম্পানি) কোম্পানি কমান্ডার মেজর মো. এ এম আশরাফুল ইসলাম দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল, একটি আমবাগানে ৩০ জঙ্গি একটি বৈঠক করবে। সেই তথ্য অনুযায়ী আমরা সেখানে যাই। তবে সেখানে গিয়ে কাউকে পাওয়া যায়নি। এরপর আমরা চারটি পয়েন্টে তল্লাশি চৌকি বসাই। ভোরে রুহুলপুর থেকে তিন জনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে তিন কেজি গান পাউডার, একটি বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন জব্দ করা হয়। আটক তিন জনের সঙ্গে আরও কয়েকজনের যোগসূত্র থাকার কথা তারা জানায়। পরে তাদের নিয়েই আমরা অভিযান চালাই।’

তিনি আরও বলেন, ‘বালুগ্রামে গ্রেফতার জঙ্গিদের প্রধান সুকুর্দির বাড়িতে অভিযান চালিয়ে তিনটি পিস্তল, একটি খেলনা পিস্তল, ২টি ম্যাগাজিন ও ৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আর চানপুরে ঘিরে রাখা বাড়িটি থেকে সন্দেহজনক একজনকে আটক করা হয়েছে। তার নাম আবদুল মজিদ তানু। তিনি ওই বাড়ির মালিক। সে জঙ্গি কিনা, তা পরে জানা যাবে।’

উল্লেখ্য, বুধবার ভোর থেকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও নাচোল উপজেলার তিনটি গ্রামের চারটি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে র‌্যাব। পর্যায়ক্রমে সেগুলোতে অভিযান চালানো হয়।

(দ্য রিপোর্ট/এনটি/মে ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর