thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সেরা ফর্মে ফিরেছেন আমির

২০১৭ মে ২৪ ১৩:১৪:১২
সেরা ফর্মে ফিরেছেন আমির

দ্য রিপোর্ট ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ সফরে সফল টেস্ট ও ওয়ানডে সিরিজের পর পেসার মোহাম্মদ আমির নিজের সেরা ফর্মে ফিরছেন বলে মনে করছেন পাকিস্তানের বোলিং কোচ আজহার মাহমুদ।

২০১০ সালে ইংল্যান্ড সফরে ম্যাচ ফিক্সিং করে দোষী প্রমাণিত হওয়ার পর নিষিদ্ধাদেশ কাটিয়ে পুনরায় খেলায় ফেরা বাঁ-হাতি পেসার ২৫ বছর বয়সী আমির ক্যারিবীয় সফরে মন্থর পিচে তিন টেস্টে সিরিজে মোট ১৩ উইকেট শিকার করেন।

একই সফরে ওভার প্রতি মাত্র পাঁচ এর কম রান দিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও তিনি শিকার করেছেন ৫ উইকেট।

মাহমুদ বলেন নিষিদ্ধাদেশ কাটিয়ে পুনরায় খেলার অনুমতি পাওয়ার পরপরই নিজের সেরা ছন্দে ফেরাটা আমিরের জন্য কঠিন ছিল। এছাড়া এর আগের নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সফরের চেয়ে ক্যারিবীয় সফরে আমিরের অনেক উন্নতি ঘটেছে বলেও মনে করছেন সাবেক এ পেসার।

পাকিস্তানী ক্রিকেট ওয়েবসাইট পাকপ্যাসন ডট নেটের সঙ্গে আলাপকালে মাহমুদ বলেন,‘নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সফরেও সে ভাল বোলিং করেছে। তবে ঐ দুই সিরিজেই সে অনেক বেশি শর্ট বল করেছে। এমন লেন্থে বোলিং করায় বল উইকেটরক্ষকের হাতে চলে গেছে। তবে এমন বোলিং করেও খুব বেশি উইকেট পাওয়া যায়না।’

‘তবে এরপর অস্ট্রেলিয়ায় ওয়ানডে সিরিজে সে অনেক বেশি ভাল লেন্থে বোলিং করেছে।’

মাহমুদ আরো বলেন,‘জনগন ভুলে যায় যে, পাঁচ বছর পর সে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে, যা মোটেই সহজ নয়।

তিনি আরও বলেন,‘একজন ফাস্ট বোলারের সব সময়ই কিছু সমস্যা ও ছোট খাটো ইনজুরি থাকে। তবে আমিরের ফিটনেস নিয়ে বড় কোন সমস্যা আছে বলে আমি মনে করিনা । সে নিজের সেরা ফর্মে ফিরছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই দেখা গেছে ।’

(দ্য রিপোর্ট/এনপিএস/মে ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর