thereport24.com
ঢাকা, বুধবার, ২৭ মার্চ 24, ১৩ চৈত্র ১৪৩০,  ১৭ রমজান 1445

কোহলি-কুম্বলের কারণে বিপদে ধোনি!

২০১৭ মে ২৪ ১৩:২৯:০৩
কোহলি-কুম্বলের কারণে বিপদে ধোনি!

দ্য রিপোর্ট ডেস্ক : চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে যাওয়ার আগে মহেন্দ্র সিংহ ধোনিকে আরও বিপন্ন করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি ও কোচ অনিল কুম্বলে।

‘কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরস’ বা সিওএ-র কাছে বেতন বাড়ানোর দাবি জানিয়েছেন কোহলি ও কুম্বলে। হায়দারাবাদে আইপিএল ফাইনালের ঠিক আগে ভারত অধিনায়ক এবং কোচের সঙ্গে ভিডিও কনফারেন্সে ক্রিকেটারদের বেতন বৃদ্ধির ব্যাপারে মতামত নেয় সিওএ৷ ভিডিও কনফারেন্সেই ক্রিকেটারদের ১৫০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি জানান কোহলি। কোহলিদের দাবি যদি মেনে নেওয়া হয়, তাহলে এবার থেকে ‘এ’ গ্রেডে থাকা ক্রিকেটাররা প্রতি বছর ২ কোটির পরিবর্তে পাবেন ৫ কোটি টাকা৷

কোহলি ও কুম্বলের যুক্তি, গ্রেড ওয়ানে থাকা ভারতীয় ক্রিকেটাররা মোটামুটি সব সংস্করণেই নির্বাচকদের পছন্দ। তিন সংস্করণে খেলার জন্যই তাদের বেতন বছরে ৫ কোটি টাকা হওয়া উচিত। তাদের আরও বক্তব্য, চেতেশ্বর পূজারা বিসিসিআইয়ের গ্রেড ওয়ান ক্রিকেটার হলেও ২০১৪-র পর থেকে আইপিএলে দল পাচ্ছেন না। রঞ্জি ট্রফি না-খেলা কোনও ক্রিকেটার যদি আইপিএল-এর ৪৫ দিনে সাড়ে আট কোটি টাকা আয় করতে পারেন, তাহলে পূজারার মতো একজন টেস্ট ক্রিকেটার কেন বোর্ডের কাছ থেকে বছরে ৫ কোটি টাকা পাবেন না!

কোহলি ও কুম্বলের দাবি মেনে নেওয়া হলে গ্রেডেশন প্রথায় রদবদল ঘটাতে হবে। টেস্ট, ওয়ানডে এবং টি২০ ফরম্যাটে খেলা ক্রিকেটারদের তিনটি আলাদা আলাদা গ্রেডে রাখতে চায় সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি৷ সেটা হলে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়া ধোনি আর গ্রেড ওয়ানে থাকতে পারবেন না৷ কারণ ধোনি এখন আর টেস্ট ক্রিকেট খেলেন না। তিনি ওয়ানডে ও টি২০তেই খেলেন। সেক্ষেত্রে গ্রেডেশন প্রথা বদলালে ধোনিকে গ্রেড-এ থেকে নামতে হবে গ্রেড-বি-তে৷ আর যদি তাই হয়, তাহলে কোহলিদের থেকে অনেকটাই কম বেতন পাবেন ধোনি।

(দ্য রিপোর্ট/এনপিএস/মে ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর