thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

যশোরে প্রচণ্ড গরমে ১০ ছাত্রী হাসপাতালে

২০১৭ মে ২৪ ১৩:৩৯:৩২
যশোরে প্রচণ্ড গরমে ১০ ছাত্রী হাসপাতালে

যশোর অফিস : প্রচণ্ড গরমে যশোর নার্সিং ইনস্টিটিউটের ১০ ছাত্রী অসুস্থ হয়ে পড়েছেন।

মঙ্গলবার (২৩ মে) রাতে তারা অসুস্থ হয়ে পড়েন এবং রাতেই তাদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অসুস্থ ছাত্রীরা হলেন-লিমা, সুরাইয়া, নাজনীন, মুক্তা, সালমা, নূপুর, মুন্নি, সাথী, শারমিন ও ফাতেমা। এরা যশোর জেনারেল হাসপাতাল কম্পাউন্ডে অবস্থিত নার্সিং ইনস্টিটিউটের বিভিন্ন বর্ষের ছাত্রী।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, কয়েক দিন ধরে ব্যারোমিটারে যশোরে ধরা পড়েছে দেশের সর্বোচ্চ তাপমাত্রা। এ তাপমাত্রা ওঠানামা করছে ৩৮ থেকে ৪১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। এর মধ্যে আবার বিদ্যুতের লোডশেডিং চরম মাত্রায় পৌঁছেছে। এমন পরিস্থিতিতে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। ছাত্রীদের অভিযোগ প্রচণ্ড গরমের পাশাপাশি তাদের পর্যাপ্ত খাদ্য সরবরাহ না করায় তারা অসুস্থ হয়ে পড়ছেন।

এ ব্যাপারে একাধিক ছাত্রী সেবিকা ও রোগী কল্যাণ সমিতির সাংস্কৃতিক সম্পাদক এস এম জাহাঙ্গীর হোসেনের অভিযোগ, ‘নার্সিং ইনস্টিটিউটের ইনচার্জ সেলিনা ইয়াসমিন পুষ্প ছাত্রীদের জন্য বরাদ্দ টাকার বড় অংশ আত্মসাৎ করেন। এমনকি হোস্টেলে থাকা ছাত্রীদের ঠিকমতো খাবারও সরবরাহ করা হয় না। মঙ্গলবার দুপুরে ছাত্রীদের শুধু ঢেড়সের তরকারি দিয়ে ভাত খেতে দেওয়া হয়। এ জন্য ক্ষুধা আর প্রচণ্ড গরমে ছাত্রীরা অসুস্থ হয়ে পড়েছেন।

যশোর জেনারেল হাসপাতালের সহকারী রেজিস্ট্রার ডা. মোস্তফা কামাল সৈকত বলেন, ‘পেটে ক্ষুধা থাকলে শরীরে অনেক ধরনের অসুস্থতা দেখা দিতে পারে। ছাত্রীরা প্রচণ্ড গরমে ‘ম্যাস সাইকো ইলনেস’ রোগে আক্রান্ত হয়েছে। খাবার কম সরবরাহের অভিযোগটি সঠিক নয়।’

(দ্য রিপোর্ট/একেএ/এম/মে ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর