thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চেক জালিয়াতি মামলা

পিরোজপুরে সোনালী ব্যাংকের ৩ কর্মকর্তা গ্রেফতার

২০১৭ মে ২৪ ১৬:৩৮:২৮
পিরোজপুরে সোনালী ব্যাংকের ৩ কর্মকর্তা গ্রেফতার

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরে চেক জালিয়াতি ও প্রতারণা মামলায় সোনালী ব্যাংকের তিন কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুদক।

বুধবার (২৪ মে) সকাল ১০টায় সোনালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপকের কার্যালয় থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার অভিযানে নেতৃত্ব দিয়েছেন দুদুকের বরিশাল বিভাগীয় পরিচালক মো. আক্তার হোসেন।

গ্রেফতাররা হলেন সিনিয়র প্রিন্সিপাল অফিসার সুভাষ চন্দ্র চক্রবর্তী ও মো. রুহুল আমিন এবং প্রিন্সিপাল অফিসার শেখ আব্দুর রহমান।

দুদুকের বরিশাল বিভাগীয় পরিচালক মো. আক্তার হোসেন দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, পিরোজপুর জেলা রেজিস্ট্রারের অফিসের সহকারী ও মুদ্রাক্ষরিক অঞ্জন কুমার দাসের বিরুদ্ধে চেক জালিয়াতির মাধ্যমে ২৫ লাখ টাকা আত্মসাতের মামলা তদন্ত করতে গিয়ে দুদুক সোনালী ব্যাংকের এই তিন কর্মকর্তাসহ মোট ছয় কর্মকর্তার যোগসাজসের প্রমাণ পায়। অপর তিন কর্মকর্তা হল প্রিন্সিপাল অফিসার মো. ফুয়াদ উদ্দিন এবং সিনিয়র অফিসার সুখেন্দু বিকাশ ও মো. নুরুল ইসলাম।

মামলার মূল আসামি অঞ্জন কুমার ২০০৪ থেকে ২০১২ সালের মধ্যে পিরোজপুর জেলা রেজিস্ট্রারদের স্বাক্ষর জাল ও প্রতারণা করে শতাধিক চেকের মাধ্যমে ৫৮ লক্ষ ৮৫ হাজার ৮৯৬ টাকা সোনালী ব্যাংক পিরোজপুর শাখা থেকে তুলে নেয়। এ সময় আটক তিনজনসহ ছয় ব্যাংক কর্মকর্তার সহযোগিতায় এই অর্থ আত্মসাত করা হয়। এই ঘটনা ধরা পরার পর তৎকালীন জেলা রেজিস্ট্রার মো. শফিকুর রহমান অফিস সহকারী বাদি হয়ে অঞ্জনের বিরুদ্ধে পিরোজপুর থানায় ২০১২ সালের ৬ নভেম্বর প্রতারণা ও ২৫ লাখ টাকার চেক জালিয়াতির ঘটনার মামলা করেন। মামলায় অঞ্জন কুমার দাসকে পুলিশ সে সময়ে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। তবে বর্তমানে তিনি আদালতের আদেশে জামিনে আছেন।

দীর্ঘ তদন্ত ও আইনগত প্রক্রিয়া সম্পন্ন করে বুধবার (২৪ মে) দুদকের টিম সোনালী ব্যাংকে অভিযান চালিয়ে তিন কর্মকর্তাকে গ্রেফতার করে।

দুদকের পরিচালক ছাড়াও এ অভিযানের অংশগ্রহণ করেন দুদকের বরিশাল সজেকার উপ-পরিচালক মো. মতিউর রহমান, সহকারী পরিচালক সিফাত উদ্দিন, উপ-সহকারী পরিচালক মো. আলামিন এবং কনস্টেবল নুরুন্নবী ও মিজানুর রহমান।

ব্যাংক কর্মকর্তাদের গ্রেফাতর করে পিরোজপুর থানায় সোর্পদ করা হয়। পরে দুপুরে তাদের পিরোজপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করলে আদালতের বিচারক মো. আবুবক্কর সিদ্দিক তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/মে ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর