thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

প্রতিবাদে টুইটার ত্যাগ সনুর

২০১৭ মে ২৪ ১৭:৪৪:০২
প্রতিবাদে টুইটার ত্যাগ সনুর

দ্য রিপোর্ট ডেস্ক : টুইটারে ফের বিদ্রোহ প্রকাশ করলেন সঙ্গীত শিল্পী সনু নিগম। বাক স্বাধীনতা খর্ব করার অভিযোগে নিজের টুইটার অ্যাকাউন্ট ত্যাগ করলেন তিনি।

তার আগে ২৪টি টুইট করে তিনি বলেছেন কেন এই সিদ্ধান্ত নিয়েছেন। তার অভিযোগ টুইটারকে পর্নগ্রাফির স্তরে নিয়ে গিয়েছেন মানুষ।

সঙ্গীত শিল্পী অভিজিৎ এবং অভিনেতা পরেশ রাওয়ালের বিতর্কিত টুইট নিয়ে সনু নিগম বলেছেন, একপেশে হয়ে গিয়েছে টুইটার। বক্তব্য এবং মত প্রকাশে কোনও সমতা নেই। কেউ ভাল চাইছেন তো কেউ খারাপ করার জন্য উদগ্রীব হয়ে রয়েছে। একদল ছেলে মেয়ে টুইটারে সন্ত্রাসবাদীদের মত বক্তব্য রাখছে বলেও অভিযোগ করেছেন সনু নিগম।

তিনি আরও বলেছেন, টুইটারে মনুষ্যত্ব হারিয়ে ফেলেছেন অধিকাংশ ব্যক্তি। কোনই যৌক্তিক আলোচনা হয়না টুইটারে। শুধু একে অপরের বিরুদ্ধে বিষোদ্গার করেন। এই প্রচলন বন্ধ হওয়া উচিত।

আগেরদিনই টুইটারে জেএনইউ–র এক ছাত্রীকে কুরুচিকর মন্তব্য করায় তার টুইটার হ্যান্ডেলটি সাসপেন্ড করে দেওয়া হয়। অভিজিৎ জেএনইউর এক ছাত্রীকে কটাক্ষ করে ২২ মে টুইটারে লিখেছিলেন,‘‌আমার কাছে খবর আছে যৌনতায় সম্মতি দিয়ে দুই ব্যক্তির কাছ থেকে টাকা নিয়েছিল শীলা। কিন্তু তাদের তৃপ্ত করতে পারেনি সে।’‌

এর পরেই তার বিরুদ্ধে মামলা দায়ের করেন জেএনইউর ওই ছাত্রী। টুইটার থেকে সরিয়ে দেওয়া হয় অভিজিতের সেই টুইটটি। সেই সঙ্গে তার টুইটাপ হ্যান্ডেলটিও সাসপেন্ড করে দেওয়া হয়। ঠিক এ রকমই বিতর্কিত মন্তব্য করেছেন অভিনেতা এবং সাংসদ পরেশ রাওয়াল।

কাশ্মীরের মানবাধিকার নিয়ে কথা বলায় সাহিত্যিক ও সমাজকর্মী অরুন্ধতী রায়কে কটাক্ষ করে টুইটারে লিখেছিলেন, তাকে সেনার গাড়ির বনেটে বেঁধে ঘোরানো উচিত। তারপরেই টুইটারে ট্রোলড হন পরেশ রওয়াল।

এরকম একাধিক বক্তব্যের কারণে টুইটারে বিরক্তি প্রকাশ করেছেন সনু নিগম। এই ধরনের পরিস্থিতি এড়াতেই টুইটার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন তিনি। এই মূহূর্তে টুইটারে ৬০ লাখ ৫০ হাজার ফলোয়ার রয়েছে সনু নিগমের।

কোনও রকম ফিল্টার ব্যবস্থা চালু না হলে আর টুইটারে তিনি ফিরবেন না বলেও স্পষ্ট করে দিয়েছেন সনু নিগম।

(দ্য রিপোর্ট/এফএস/মে ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর