thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

অপহৃত ছাত্র উদ্ধার, ছাত্র ছাত্রলীগ নেতাসহ আটক ২৫

২০১৭ মে ২৪ ২০:৪৪:২৬
অপহৃত ছাত্র উদ্ধার, ছাত্র ছাত্রলীগ নেতাসহ আটক ২৫

বরিশাল অফিস : বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র দ্বীপ কুমার পালকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগে ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান ফাহিমসহ ২৫ জনকে আটক করেছে পুলিশ।

বুধবার (২৪ মে) দুপুর ২টায় দ্বীপকে উদ্ধার করতে গেলে ফাহিমের সহযোগীরা পুলিশের ওপর হামলা চালালে পুলিশের এক কনস্টবল আহত হয়।

দ্বীপ টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার ঘুনাবাড়ি গ্রামের কেশব পালের ছেলে ও বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউটের ইলেকট্রিক বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। ছাত্রলীগ নেতা ফাহিম একই ইন্সটিটিউটের চতুর্থ বর্ষের ছাত্র। তার বাড়ি ভোলা জেলায়।

দ্বীপ কুমার জানায়, বুধবার ভোর ৫টায় রাজধানী থেকে বাসযোগে বরিশাল নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে নামে সে। এরপরই ফাহিমের সাথে তার দেখা হয়। এ সময় পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র রেজা হত্যায় সে জড়িত এমন কথা বলে ফাহিম ৫০ হাজার টাকা দাবি করে তার কাছে। এরপর ফাহিম ও তার সাথে থাকা ৪/৫ জন দ্বীপকে ধরে পলিটেকনিক ইস্টটিটিউটের ছাত্রাবাসের ৫০১ নম্বর রুমে আটকে রেখে নির্যাতন করে। বৈদ্যুতিক শক দেওয়া হয় দ্বীপকে এবং হত্যার জন্য দু’বার গলায় ছুরি ধরে। এক সময় ২ জনকে পাহারাদার রেখে ফাহিম ও তার অপর সহযোগীরা কলেজের সেমিনারে যোগ দেওয়ার জন্য চলে যায়। এই সুযোগে রাজধানীতে ব্যবসা করা এক ভাইকে আটকে রাখার কথা জানিয়ে এসএমএস করি এবং তিনি পুলিশকে জানালে পুলিশ বেলা ২টার দিকে আমাকে উদ্ধার করে। এ সময় ফাহিম ও তার আরও ২ সহয়োগীকে আটক করেন পুলিশ।

কোতোয়ালি মডেল থানার সহকারী কমিশনার মো. আসাদুজ্জামান জানান, পুলিশ খবর পেয়ে দ্বীপ কুমার পালকে উদ্ধার ও ফাহিমকে আটক করে নিয়ে আসার সময় ফাহিমের সহযোগীরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এরপর তারা ফাহিমসহ ২৫ জনকে আটক করে থানায় নিয়ে আসেন। দ্বীপকে উদ্ধারের সময় রুম থেকে হত্যার উদ্দেশ্যে আনা ছুরি, প্লাস, কসটেপ উদ্ধার করেন।

তিনি আরও জানান, এই ঘটনায় অপহরণ, চাঁদাদাবি ও অস্ত্র উদ্ধার আর পুলিশ আহত করার ঘটনায় পৃথক ৩টি মামলা হবে। এর সাথে জড়িত অন্যান্যদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/মে ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর