thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

ময়মনসিংহে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

২০১৭ মে ২৪ ২২:২০:২৭
ময়মনসিংহে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কাঁঠাল ইউনিয়নে পুলিশের সঙ্গে ডাকাত দলের বন্দুকযুদ্ধে আন্ত:জেলা ডাকাত দলের সর্দার ও কুখ্যাত সন্ত্রাসী আশরাফুল ইসলাম ঢোল (২৮) নিহত হয়েছেন। এ সময় দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

বুধবার (২৪ মে) ভোরে আয়নাক্ষেত গ্রামে এ ঘটনা ঘটেছে। বন্দুকযুদ্ধে পুলিশের এক উপ-পরিদর্শক ও কনস্টেবল আহত হয়েছে।

নিহত কুখ্যাত সন্ত্রাসী আশরাফুল ইসলাম ঢোল গফরগাঁও উপজেলা সদরের রাঘাইচটি গ্রামের মৃত শামসুল আলমের ছেলে। তার বিরুদ্ধে গফরগাঁও ও ত্রিশাল থানায় চুরি, ডাকাতি, অস্ত্র ও হত্যাসহ কমপক্ষে ১৫টি মামলা রয়েছে। সে পুলিশের তালিকায় শীর্ষ সন্ত্রাসী ও মোস্ট ওয়ান্টেড আসামি ছিলো।

গ্রেফতারকৃতরা হলো- ময়মনসিংহ সদর উপজেলার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শেষমোড় এলাকার মফিজুল ইসলাম অপু (৩২) ও আল মামুন (২৫), শহরের বলাশপুর এলাকার হুমায়ুন কবীর (২৬), কৃষ্টপুরের মিঠুন দাস (২৩) ও চর কালিবাড়ি এলাকার মানিক মিয়া (২৮)। এদের বিরুদ্ধে চুরি, ছিনতাই ও মাদকসহ একাধিক মামলা রয়েছে।

বুধবার দুপুরে পুলিশ সুপারের কনফারেন্স রুমে প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম জানান, জেলা গোয়েন্দা পুলিশের একটি দল মঙ্গলবার (২৩ মে) রাতে গফরগাঁওয়ে অভিযান চালিয়ে আন্ত:জেলা ডাকাত দলের সর্দার ও কুখ্যাত সন্ত্রাসী আশরাফুল ইসলাম ঢোলকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ঢোলকে নিয়ে ত্রিশাল উপজেলার কাঁঠাল ইউনিয়নের আয়নাক্ষেত এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে অভিযান চালানো হয়। এ সময় ১০-১২ সদস্যের ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের উপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। পরে কুখ্যাত সন্ত্রাসী আশরাফুল ইসলাম ঢোল পালানোর চেষ্টা করলে পুলিশ তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে। এতে ডাকাত সর্দার আশরাফুল আলম ঢোল বুকে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় ধারালো কয়েকটি অস্ত্রসহ পাঁচ ডাকাতকে গ্রেফতার করে।

এদিকে আন্ত:জেলা ডাকাত দলের সর্দার ও কুখ্যাত সন্ত্রাসী আশরাফুল ইসলাম ঢোল বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় ঘটনায় গফরগাঁও এর সর্বস্তরে স্বস্তির নি:শ্বাস ফেলছে ভুক্তভোগীরা। কোথাও কোথাও মিষ্টি বিতরণ করা হয়েছে। ঢোলের নানা অপকর্ম ও অত্যাচারে অতিষ্ঠ ছিলো মানুষ। তার মৃত্যুতে গফরগাঁওয়ে চুরি-ডাকাতি ও অপরাধ কমবে বলে ধারণা সাধারণ মানুষের।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এমএইচএ/মে ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর