thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

ফেনীতে মা-মেয়ে হত্যা

২০১৭ মে ২৫ ১১:০৯:১০
ফেনীতে মা-মেয়ে হত্যা

ফেনী প্রতিনিধি : ফেনী জেলার ফুলগাজীতে বিবি ফাতেমা সাথী (২৬) নামে এক নারীকে কুপিয়ে ও তার মেয়ে ইসমাকে (৫) শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বুধবার (২৪ মে) সন্ধ্যায় উপজেলার জিএমহাট ইউনিয়নের পূর্ব বশিকপুর গ্রামের পাসপোর্ট মনিরের বাড়িতে এ ঘটনা ঘটে।

বিবি ফাতেমা সাথী বশিকপুর গ্রামের মৃত মনির আহম্মদ ভূঁইয়ার মেয়ে।

স্থানীয়রা জানিয়েছে, স্বামী পরিত্যক্তা বিবি ফাতেমা সাথী তার মেয়ে ইসমাকে নিয়ে বাবার বাড়িতে মায়ের সঙ্গে থাকতেন। গত ২-৩ দিন আগে সাথীর মা হোসনে আরা বেগম তার ছোট মেয়ের বাড়িতে বেড়াতে যান। এ সময় সাথী ও তার মেয়ে ইসমা দু’জনে বাড়িতেই ছিলেন।

জিএমহাট ইউপি চেয়ারম্যান মজিবুল হক জানিয়েছেন, বুধবার দুপুর পর্যন্ত বাড়ির লোকজন সাথী ও তার মেয়ে ইসমাকে চলাফেরা করতে দেখেছেন। বিকেল থেকে তাদের ঘরের দরজা বন্ধ ছিলো। এমনকি কোনো সাড়া শব্দও শোনা যায়নি। সন্ধ্যার পর এক আত্মীয় এসে ডাকাডাকি করে কোনো সাড়া শব্দ না পেয়ে বাড়ির অন্যান্যলোকজনসহ ঘরের দরজা ভেঙ্গে ফেলে। পরে ঘরে ঢুকে খাটের ওপর একটি তোষক পেঁছানো অবস্থায় সাথীর পা দুটি বাইরে ঝুলতে দেখা যায়। আর তোষকের মধ্যে মেয়ে ইসমাকেও মৃত অবস্থায় পাওয়া যায়।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, ফেনী সদর উপজেলার কাজীরবাগ ইউনিয়নের রাণীর হাট ভূঁইয়া বাড়ির আব্দুল লতিফ রঙ্গিন কোম্পানীর ছেলে শাহাদাত হোসেন রিমনের (৩৫) সঙ্গে ফুলগাজীর জিএমহাট ইউনিয়নের পূর্ব বশিকপুর গ্রামের মনির আহাম্মদের মেয়ে বিবি ফাতেমা সাথীর ৭-৮ বছর আগে বিয়ে হয়। তাদের সংসারে ইসমা নামে একটি মেয়ে সন্তান রয়েছে। বিয়ের পর থেকে স্বামীর সঙ্গে যৌতুকসহ নানা বিষয়ে সাথীকে নির্যাতন করতেন রিমন। এ নিয়ে রিমনের বিরুদ্ধে যৌতুক ও নারী নির্যাতন মামলাও হয়। প্রায় ৬-৭ মাস আগে তাদের বিচ্ছেদ হয়ে যায়।

রিমন রানীরহাট এলাকার চিহ্নিত সন্ত্রাসী বলে জানা গেছে। তার বিরুদ্ধে ফেনী মডেল থানায় অপহরণ ও চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে কয়েকটি মামলাও রয়েছে। ইতোমধ্যে একটি মামলায় দীর্ঘদিন কারাভোগ করে রিমন। পরে সম্প্রতি জামিনে ছাড়া পান।

ফুলগাজী থানার উপপরিদর্শক (এসআই) মো. আলমগীর দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, খবর পেয়ে ফুলগাজী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএম মোর্শেদ জানিয়েছেন, নিহতের পরিবার এ হত্যাকাণ্ডের জন্য সাথীর পূর্বের স্বামী শাহাদাত হোসেন রিমনকে দায়ি করছে।

তবে তদন্ত ছাড়া কোনো বক্তব্য দেওয়া যাবে না বলে তিনি জানিয়েছেন।

ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায় ও পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এআরই/মে ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর