thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

উপকর অফিসের কর্মচারীর বিরুদ্ধে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ

২০১৭ মে ২৫ ১৪:০১:২৪
উপকর অফিসের কর্মচারীর বিরুদ্ধে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরে উপকর কমিশনার অফিসের উচ্চমান সহকারী রেজওয়ান মল্লিক তুষারের বিরুদ্ধে যৌতুক, নারী নির্যাতন এবং স্ত্রীকে ভরণ পোষন না দেওয়ার অভিযোগ উঠেছে। এ অভিযোগটি করেছেন তার স্ত্রী মাহফুজা রেজওয়ান ওরফে মৃদুলা রায়।

মাহফুজা রেজওয়ান ওরফে মৃদুলা রায় তার দুই সন্তান নিয়ে কখনও অনাহারে কখনও অর্ধাহারে জীবন-যাপন করছেন। এ ব্যাপারে তিনি ২০১৭ সালের মে মাসের ৯ তারিখে ঢাকার আশুলিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে একটি মামলা দায়ের করেছেন।(যার নং সিআর ২৮৭/১৭)

বিজ্ঞ আদালত আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। আসামি পুলিশের হাতের নাগালে থাকা সত্ত্বেও অদৃশ্য কারণে পুলিশ তাকে গ্রেফতার করছেন না।

মামলার বিবরনে জানা যায়, মাহফুজা রেজওয়ান ওরফে মৃদুলা রায় একজন হিন্দু সনাতন ধর্মের অনুসারী ছিলেন। একটা সময়ে শরীয়তপুর সদর উপজেলার কুড়াসী গ্রামের দ্বীন মোহাম্মদ মল্লিকের ছেলে রেজওয়ান মল্লিক তুষারের সঙ্গে তার পরিচয় হয়। সেই পরিচয়ের সূত্র ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। যেহেতু মাহফুজা রেজওয়ান ওরফে মৃদুলা রায় একজন হিন্দু সনাতন ধর্মের অনুসারী ছিলেন সেহেতু তিনি প্রেমের সম্পর্ক বজায় রাখার জন্য ২০০২ সালের ১৮ সেপ্টেম্বর হিন্দু সনাতন ধর্মে ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। পরে ২০০২ সালের ২১ সেপ্টেম্বর রেজওয়ান মল্লিক তুষার এবং মাহফুজা রেজওয়ান ঢাকার নোটারী পাবলিক কার্যালয়ে উপস্থিত হয়ে একটি হলফনামার মাধ্যমে বিবাহ-বন্ধনে আবদ্ধ হন। আর এ হলফ নামার মাধ্যমে বিবাহ বন্ধনটিকে আরও পাকাপোক্ত করার জন্য ২০০২ সালের ২৬ সেপ্টেম্বর ১নং সাভার ইউনিয়ন পরিষদ কাবিন রেজিস্ট্রারের কার্যালয়ে উভয়ে উপস্থিত হয়ে এক লক্ষ টাকা দেন-মোহর ধার্য করে কাবিন নামা সম্পাদন করেন। এরপর থেকে শুরু হয় তাদের সাংসারিক জীবন।

তাদের সাংসারিক জীবনে ২০০৭ সালের ১০ ডিসেম্বর একটি ছেলে সন্তান জন্ম নেয়। যার নাম ইয়ামিন মল্লিক বরেন্য। তার ৩ বছর পর ২০১০ সালের ২০ আগস্ট তাদের কোল জুড়ে আরেকটি মেয়ে সন্তান জন্ম নেয়। যার নাম ফারজান মল্লিক টিকলী।

তাদের সাংসারিক জীবনের এক পর্যায়ে রেজওয়ান মল্লিক তুষার পরকীয়ায় আসক্ত হয়ে পড়ে। তারই ধারাবাহিকতায় সে তার বিবাহিত স্ত্রীকে রেখে অন্যত্রে থাকতে শুরু করে এবং স্ত্রীকে ভরণ-পোষন দেওয়া বন্ধ করে দেয়। শুধু যে ভরণ-পোষন বন্ধ করে দেয় তা নয়, তার সঙ্গে শুরু হয় অমানুষিক শারীরিক নির্যাতন। এতেই তিনি খ্যান্ত হয়নি। স্ত্রীকে চাপে ফেলার জন্য ২ লাখ টাকা যৌতুক দাবি করে। যদি ২ লাখ টাকার যৌতুক দিতে না পারে তাহলে তার সঙ্গে সংসার করবে না বলে সাব জানিয়ে দেন। এরই প্রেক্ষিতে মাহফুজা রেজওয়ান তুষারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত উচ্চমান সহকারী রেজওয়ান মল্লিক তুষারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

এ ব্যাপারে মাহফুজা রেজওয়ানের সঙ্গে আলাপকালে তিনি বলেছেন, ‘রেজওয়ান মল্লিকের সঙ্গে বিয়ে হওয়ার পূর্বে আমি হিন্দু সনাতন ধর্মের অনুসারি ছিলাম। তার সঙ্গে আমার প্রেমের সম্পর্ক হলে আমরা বিয়ে করার সিদ্ধান্ত নেই। তাকে বিয়ে করবো বলেই আমি হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করি। তারপর আমার বাবা-মা, ভাই-বোন, আত্মীয়-স্বজন ছেড়ে তাকে বিয়ে করি। আমাদের ২টি বাচ্চা হয়। আমাদের বিয়ের কিছুদিন পর থেকেই সে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ে। আমি শত নিষেধ করলেও সে আমার কথা শুনেনি। আমাকে রেখে অন্য নারীদের সঙ্গে রাত কাটাতো। আমি সব সহ্য করতাম। কারণ আমি আমার ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছি শুধু ওর সঙ্গে সংসার করবো বলে। মাঝে মাঝে ওকে বাধা দিতাম। বাধা দিতে গেলেই আমাকে শারীরিকভাবে নির্যাতন করতো। এখন আবার যৌতুক হিসেবে ২ লাখ টাকা চাচ্ছে। আমি টাকা পাবো কোথায়? যারা আমাকে টাকা দিতো আমি তো তাদেরকে ছেড়ে চলে এসেছি। ৫-৬ মাস যাবৎ আমাদের ভরণ-পোষন দেওয়া বন্ধ করে দিয়েছে। আমাদের কোন খোঁজ খবরও সে নিচ্ছে না। আমি ২টা সন্তান নিয়ে কোথায় যাবো? রেজওয়ান যদি আমাদের ভরণ-পোষন না দেয় তাহলে আমাদের আত্মহত্যা করা ছাড়া কোন রাস্তা থাকবে না। আমি চাই রেজওয়ান আমাদের সঙ্গে থাকুক। আর যদি সে আমাদের সঙ্গে থাকতে না চায় তাহলে আমাদের ভরণ-পোষন সঠিকভাবে দিক। তাহলে আমরা তাকে বিরক্ত করবো না।’

এ ব্যাপারে শরীয়তপুর জেলা উপকর কমিশনার অফিসের উচ্চমান সহকারী রেজওয়ান মল্লিক তুষারের সঙ্গে আলাপ করতে চাইলে তিনি এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খলিলুর রহমান দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেছেন, ‘আমি এখনো হাতে গ্রেফতারি পরোয়ানা পাইনি। পাওয়া গেলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।’

(দ্য রিপোর্ট/কেএনইউ/মে ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর