thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

অসুস্থ রোগীকে হাসপাতাল থেকে বের করে দেওয়ার অভিযোগ

২০১৭ মে ২৫ ১৬:৪৮:৩১
অসুস্থ রোগীকে হাসপাতাল থেকে বের করে দেওয়ার অভিযোগ

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় হাসপাতাল থেকে মহিফুল খাতুন নামে এক অসহায় অসুস্থ রোগীকে জোরপূর্বক বের করে দেওয়ার অভিযোগ উঠেছে ওই হাসপাতালের চিকিৎসক নাঈম হাসানের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। অসহায় মহিফুল খাতুন নিলফামারী জেলার ডিমলা উপজেলার পূর্ব খড়িবাড়ি গ্রামের রমজান আলির মেয়ে।

অভিযুক্ত নাঈম হাসান হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক মেডিকেল কর্মকর্তা।

স্থানীয়রা জানিয়েছে, চিকিৎসক নাঈম হাসানের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। সে বেশিরভাগ সময় স্থানীয় কয়েকটি ক্লিনিকে সময় দেয় আর সেখানে টাকার বিনিময় রোগীদের চিকিৎসা করে। হাসপাতালে কোন ডেলিভারি রোগী আসলে সে ওই সব ক্লিনিকে যাওয়ার পরামর্শ দেয়। আর রোগী ক্লিনিকে গেলেই মোটা অংকের বিনিময়ে সে ডেলিভারি করায়।

হাসপাতালে গিয়ে দেখা যায়, অসুস্থ মহিফুল খাতুন হাসপাতালের বারান্দার মেঝেতে শুয়ে আছে। আর তার বৃদ্ধ মা পিঞ্জিরা বেগম দেয়ালে হেলান দিয়ে তার পাশে বসে আছে। তার আশপাশে ঘোরাঘুরি করছে কর্মরত নার্সরা। তারা যেন দেখেও না দেখার ভান করছে।

এ সময় বৃদ্ধ মা পিঞ্জিরা বেগম বলেছেন, ‘গত মঙ্গলবার (২৩ মে) আমার অসুস্থ মেয়ে মহিফুল খাতুনকে হাসপাতালে ভর্তি করি। কিছুটা সুস্থ হয়েছে সে। আজ হঠাৎ করে ডাক্তার নাঈম স্যার আমাকে আমার মেয়েকে রংপুরে নিয়ে যেতে বলে। তখন আমি বলি, স্যার আমরা গরীব মানুষ। আমার স্বামী বৃদ্ধ অসুস্থ। আমি কেমন করে আমার মেয়ে মহিফুলকে রংপুরে নিয়ে যাবো। তবুও সে আমাকে ও আমার মেয়েকে হাসপাতাল ছাড়তে বলে। আমরা তার কথা না শুনলে সে জোরপূর্বক হাসপাতালের বেড থেকে আমাদের নামিয়ে দেয়। আর বলে আমরা যদি চলে না যাই তাহলে পুলিশে দিবে।’

এ সময় নাম প্রকাশে অনিচ্ছুক এক নার্স জানিয়েছেন, মহিফুল বিছানায় প্রসাব ও পায়খানা করে। এ বিষয়ে রোগীরা অভিযোগ করেছে তাই তাদেরকে হাসপাতাল ছাড়তে বলা হয়েছে।

হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক মেডিকেল কর্মকর্তা নাঈম হাসানের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও কলটি রিসিভ করেননি।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (প.প) চিকিৎসক রমজান আলী দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, বিষয়টি আমার জানা নেই তবে আমি খোঁজ নিয়ে রোগীকে থাকার ব্যবস্থা করছি।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এনআই/মে ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর