thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বগুড়ায় জেলা পরিষদ নির্বাচনে অনিয়ম, ভোট বর্জনের ঘোষণা

২০১৭ মে ২৫ ২০:৫৭:৫৮
বগুড়ায় জেলা পরিষদ নির্বাচনে অনিয়ম, ভোট বর্জনের ঘোষণা

বগুড়া প্রতিনিধি : বগুড়া জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে জোরপূর্বক ভোট নেওয়া ও অনিয়মের অভিযোগে দুই প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়ে নতুন করে নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুর ১২টায় স্বতন্ত্র প্রার্থী সোলাইমান আলী ও জেপি প্রার্থী আমিনুল ইসলাম চৌধুরী বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব দাবি জানিয়েছেন।

গত ২০১৬ সালের ২৮ ডিসেম্বর চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও উচ্চ আদালতে মামলার কারণে স্থগিত হয়ে যায়। আবারো ২৫ এপ্রিল ২০১৭ নির্বাচন কমিশন পক্ষ থেকে নির্বাচনের তারিখ ঘোষণা করা হলে অপর একটি মামলার কারণে স্থগিত হয়ে যায়। পরে নির্বাচন কমিশন ২৫ মে নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বগুড়া জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনের ভোট গ্রহণ নির্ধারণ ছিল। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মকবুল হোসেন (আনারস), স্বতন্ত্র প্রার্থী সোলাইমান আলী মাস্টার (মটরসাইকেল) ও জেপি প্রার্থী এটিএম আমিনুল ইসলাম (ঘোড়া)। মোট ১৬০২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

স্বতন্ত্র প্রার্থী সোলাইমান আলী ও জেপি প্রার্থী আমিনুল ইসলাম চৌধুরী বলেছেন, ‘প্রায় প্রতিটি কেন্দ্রেই আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে প্রভাব বিস্তার করে জোরপূর্বক ভোট নেওয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন কেন্দ্র থেকে আমাদের কর্মীদের বের করে দেওয়া হয়েছে। এসব বিষয় ফোনে বগুড়া জেলা প্রশাসক, নির্বাচন কর্মকর্তা, ঢাকা নির্বাচন কমিশন সচিবালয় ও গোয়েন্দা সংস্থার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’

তারা আরও বলেছেন, ‘আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে জোরপূর্বক ভোট নেওয়ার কারণে আমরা ভোট বর্জন করেছি। পাশাপাশি নতুন করে সুষ্ঠু নির্বাচনের দাবি জানাচ্ছি।’

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা দেওয়ান মোহাম্মদ সারোয়ার জাহান দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, আমাদের কাছে কোন অভিযোগ আসেনি।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এনআই/মে ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর