thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সুপ্রিম কোর্টের ভাস্কর্য অপসারণ

বিক্ষোভকারীদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপ

২০১৭ মে ২৬ ১৪:৪৬:২৪
বিক্ষোভকারীদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপ

দ্য রিপোর্ট প্রতিবেদক : সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে শুক্রবার (২৬ মে) সকাল‌ থে‌কে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেছে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও ছাত্র ইউনিয়নের নেতৃত্বে ছাত্র সমাজ রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে হাইকোর্ট মাজার গেটের দিকে যাওয়ার চেষ্টা করলে পুলিশের ব্যারিকেডে বাধা প‌ড়ে। প‌রে তারা ব্যারিকেড ভেঙে সামনে যে‌তে চাইলে পুলিশ জলকামান ও ‌টিয়ার‌ শেল (কাঁদানে গ্যাস) নি‌ক্ষেপ করে। এ সময় ঢাবির ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী ব্যারিকেড ভাঙার চেষ্টা কর‌লে পুলিশ তাকেসহ দুজনকে আটক করে।

এ ছাড়া পুলিশের হামলায় আহত অন্তত ৭ জন বিক্ষোভকারীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে বলে জানা গেছে।

ঢাকা মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের (ডিএম‌পি) উপকমিশনার (‌ডি‌সি, রমনা) মারুফ হোসেন সরদার সাংবাদিকদের বলেন, হাইকোর্ট একটি সংরক্ষিত এলাকা। দেশের সর্বোচ্চ আদালতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে হবে। এখানে সভা-সমাবেশ নিষিদ্ধ। তারা হাইকোর্টের ভেতরে প্রবেশ করতে চে‌য়ে‌ছিল। আমরা তাদের স‌ঙ্গে দফায় দফায় কথা বলেছি। তারা রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে মাজারগেটের প্রধান সড়কের ব্যারিকেড ভেঙে ফেললে তাদের ছত্রভঙ্গ ক‌রে দেওয়া হয়।

(দ্য রিপোর্ট/এমএসআর/এম/এস/মে ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর