thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

এবার রোনালদোর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ

২০১৭ মে ২৬ ১৫:০৯:২৩
এবার রোনালদোর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ

দ্য রিপোর্ট ডেস্ক : আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির পর এবার কর ফাঁকির অভিযোগ উঠেছে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধেও। রিয়াল মাদ্রিদ তারকার বিরুদ্ধে এই অভিযোগ এনেছে স্প্যানিশ ট্যাক্স এজেন্সি। যদিও এ অভিযোগ অস্বীকার করছেন রোনালদো।

দুদিন আগেই স্পেনের সুপ্রিম কোর্ট নিশ্চিত করেছেন, কর ফাঁকির দায়ে লিওনেল মেসির ২১ মাসের জেলের শাস্তি বহাল থাকছে। তবে শাস্তিটা দুই বছরের কম হওয়ায় সে শাস্তিটা আক্ষরিকভাবেই ভোগ করতে হবে না মেসিকে। তবে ক্রিস্টিয়ানো রোনালদো অতটা সৌভাগ্যবান নাও হতে পারেন। কারণ, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণিত হলে যে পাঁচ বছরের জেলে শাস্তি হতে পারে পর্তুগিজ অধিনায়কের!

স্পেনের কর কর্তৃপক্ষ দাবি তুলেছে, ২০১১ থেকে ২০১৩ সালের মধ্যে নিজের ইমেজ স্বত্বের আয় গোপন করেছেন রোনালদো। রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড নাকি মূল আয় থেকে ৮ থেকে ১৫ মিলিয়ন ইউরো কম দেখিয়েছেন এ সময়ে। স্পেনের আইন অনুযায়ী ৬ লাখ ইউরোর সীমা অতিক্রম করায় প্রতিবছরের জন্য রোনালদোর বিপক্ষে মামলা করার এখতিয়ার আছে। প্রতি বছরের জন্য দু বছরের জেলের শাস্তি হতে পারে তাঁর। তবে তিন অপরাধ মিলিয়ে পাঁচ বছরের শাস্তিও হতে পারে। স্পেনের অর্থ মন্ত্রণালয়ও এ ব্যাপারে তাদের সমর্থন জানিয়ে দিয়েছে।

(দ্য রিপোর্ট/এনপিএস/মে ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর