thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

বাংলাদেশের আইটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত : শিল্পমন্ত্রী

২০১৭ মে ২৬ ১৫:৫৪:০৭
বাংলাদেশের আইটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত : শিল্পমন্ত্রী

ঝালকাঠি প্রতিনিধি : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, ‘বাংলাদেশের আইটি সেক্টরের উন্নতি, বিজ্ঞান প্রযুক্তি খাতের উন্নতি আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত। যার মধ্য দিয়ে বাংলাদেশ সারা বিশ্বের দৃষ্টি কেড়ে নিতে সক্ষম হয়েছে। এটা বৈদেশিক মুদ্রা অর্জনে একটা বড় ভূমিকা রাখতে পারবে, এই সেক্টরের মাধ্যমে আমরা অনেক দূর এগিয়েছি, আরও এগিয়ে যাব।’

শুক্রবার (২৬ মে) সকাল সাড়ে ১০টায় ঝালকাঠি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত জেলা পর্যায়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৭ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ‘কারিগরি শিক্ষাই হচ্ছে একটি দেশের উন্নয়নের জন্য মূল শিক্ষা। আমাদের দেশ কারিগরি শিক্ষায় অনেক পিছিয়ে রয়েছে। এই শিক্ষায় উন্নতি ঘটাতে পারলে দেশের উন্নয়ন করা সম্ভব। দেশকে বেকার মুক্ত করার জন্য কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই।

জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলম, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রকিব।

তিন দিনব্যাপি এ মেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও বিজ্ঞান ক্লাবের মোট ২৫টি স্টল অংশ নিয়েছে। এসব স্টলে স্থানীয় পর্যায়ের ক্ষুদে বিজ্ঞানীদের বিভিন্ন উদ্ভাবন প্রদর্শন করা হচ্ছে।

পরে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু সদর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ২০১৭ এর পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেন।

(দ্য রিপোর্ট/একেএ/এমএইচএ/মে ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর