thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মিসরে বন্দুকধারীদের গুলি, নিহত ২৬

২০১৭ মে ২৬ ১৮:৪৪:০২
মিসরে বন্দুকধারীদের গুলি, নিহত ২৬

দ্য রিপোর্ট ডেস্ক : মিসরের মধ্যাঞ্চলের মিনিয়া প্রদেশে কপটিক খ্রীস্টানদের বহনকারী গাড়িতে মুখোশধারী ব্যক্তিদের গুলিতে কমপক্ষে ২৬ ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় ২৬ জন। শুক্রবার (২৬ মে) এ হামলার ঘটনা ঘটেছে।

মিনিয়া প্রদেশের সরকারি কর্মকর্তা, মিসরের স্থানীয় গণমাধ্যম ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, রাজধানী কায়রো থেকে ১৪০ মাইলে দক্ষিণে মিনিয়া প্রদেশে এ হামলার ঘটনা ঘটেছে। দুটি বাস ও একটি ট্রাকে করে কপটিক খ্রীস্টানরা প্রার্থনার জন্য সেন্ট স্যামুয়েল আশ্রমে যাচ্ছিলেন। আচমকা ১০ মুখোশধারী ব্যক্তি কপটিক খ্রীস্টানদের বহনকারী যানগুলোতে গুলিবর্ষণ শুরু করে। এতে শিশুসহ ২৬ জনের মৃত্যু হয়।

শুক্রবারের এই হামলার পর মিশরের প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আল সিসি দেশজুড়ে জরুরি অবস্থা জারি করেছেন। জিহাদীদের মোকাবেলায় যা কিছু প্রয়োজন তা করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কেউ।

মিসরের মোট জনসংখ্যার ১০ শতাংশ খ্রিস্টান। সাম্প্রতিক বছরগুলোতে দেশটিতে খ্রিস্টান ধর্মাবলম্বীদের ওপর ঘন ঘন হামলার ঘটনা ঘটছে।গত কয়েক মাসে মিশরে কপটিক খ্রিস্টানদের উপর বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে।সর্বশেষ চলতি বছরের ৯ এপ্রিল তান্তা ও আলেকজান্দ্রিয়ায় চার্চ লক্ষ্য করে দুটি আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৪৬ জন নিহত হয়।

সাম্প্রতিককালের এই হামলাগুলোর দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

(দ্য রিপোর্ট/জেডটি/এনআই/মে ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর