thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সাম্পাওলিই হচ্ছেন আর্জেন্টিনার কোচ

২০১৭ মে ২৭ ০৯:৪৯:০০
সাম্পাওলিই হচ্ছেন আর্জেন্টিনার কোচ

দ্য রিপোর্ট ডেস্ক : অবশেষে সকল জল্পনার অবসান ঘটিয়ে আর্জেন্তিনা জাতীয় দলের দায়িত্ব নিচ্ছেন জর্জ সাম্পাওলিই। এ বিষয়ে তার বর্তমান ক্লাব সেভিয়ার সঙ্গে সমঝোতায় পৌঁছেছে আর্জেন্টিনা ফুটবল সংস্থা।

দু’বছর আগে চিলি প্রথমবার কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছিল সাম্পাওলির কোচিংয়েই। ফাইনালে অ্যালেক্সিজ সানচেজরা হারান লিওনেল মেসিদের দুর্ধর্ষ আর্জেন্টিনাকে।

কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হওয়ার পরেই চিলে জাতীয় দলের দায়িত্ব ছেড়ে ক্লাব কোচিংয়ে ফেরেন সাম্পাওলি। তার কোচিংয়ে এই মৌসুমে লা লিগায় চতুর্থ স্থানে শেষ করে সেভিয়া। পয়েন্ট টেবলে একটা সময় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার সঙ্গে একই স্থানে ছিল সেভিয়া। এখানেই শেষ নয়। প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগেও যোগ্যতা অর্জন করে স্প্যানিশ ক্লাবটি। লেস্টার সিটিকে হারিয়ে ফুটবলবিশ্বকে চমকে দিয়েছিল সেভিয়া। কিন্তু গোল পার্থক্যে হেরে ছিটকে যায় তারা।

স্প্যানিশ ক্লাবের সঙ্গে আরও এক বছর চুক্তি থাকলেও আর্জেন্টিনা জাতীয় দলের ডাক ফেরাতে পারলেন না ৫৭ বছর বয়সী সাম্পাওলি। আর্জেন্টিনা সংবাদমাধ্যমের দাবি, ১৬.৮ লক্ষ মার্কিন ডলারে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের চুক্তিতে সই করেছেন তিনি। সেভিয়ার তরফে এক বিবৃতিতে শুক্রবার জানানো হয়েছে, ‘আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনার পরেই সাম্পাওলিকে ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর্থিক ব্যাপার নিয়েও দু’পক্ষের মধ্যে সমঝোতা হয়েছে’।

২০১৮ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে হতাশাজনক পারফরম্যান্সের কারণেই মাত্র আটটা ম্যাচের পরেই জাতীয় দলের কোচের পদ থেকে অপসারণ করা হয়েছিল এদগার্দো বাউজাকে। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টে ক্লদিও তাপিয়া জানিয়েছিলেন, এই মুহূর্তে মেসিদের দায়িত্ব নেওয়ার যোগ্য একমাত্র সাম্পাওলিই।

মেসির মতো সাম্পাওলির ফুটবল জীবনও শুরু হয়েছিল আর্জেন্টিনার বিখ্যাত নিউ ওয়েলস ওল্ড বয়েজ ক্লাবে।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মে ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর