thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সাভারের জঙ্গি আস্তানায় বিকট বিস্ফোরণ

২০১৭ মে ২৭ ১৩:০৫:১৮
সাভারের জঙ্গি আস্তানায় বিকট বিস্ফোরণ

সাভার প্রতিনিধি : ঢাকার সাভারে মধ্যগেন্ডা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ির ভেতর থেকে বিকট বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে।

শনিবার (২৭ মে) বেলা ১২টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এর আগে সকাল সাড়ে ১০টার দিকে বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে পৌঁছে। পৌনে ১১টায় তারা ওই বাড়িতে প্রবেশ করে।

পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের ডেপুটি কমিশনার মহিবুল ইসলাম খানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হচ্ছে।

এ বিষয়ে সাভার মডেল থানার ওসি এসএম কামরুজ্জামান দ্য রিপোর্ট টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ঢাকার সাভারের মধ্যগেন্ডা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে শুক্রবার রাত থেকে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। সকালে পৌনে ১১টার দিকে পুলিশের বোম্ব ডিস্পোজাল ইউনিট এসে বাড়িতে থাকা বিস্ফোরক নিষ্ক্রিয় করতে কাজ শুরু করে।

এর আগে ওই বাড়ির আশপাশের সব বাড়ি থেকে সবাইকে সাময়িকভাবে নিরাপদ স্থানে যাওয়ার জন্য মাইকিং করা হয়। তবে কাউকে আতঙ্কিত না হতেও বলা হয়। এছাড়া পার্শ্ববর্তী মধ্য গেণ্ডা এলাকার গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

এর পরপরই ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

সাভার পৌরসভার গেন্ডা এলাকায় আনোয়ার হোসেন নামে এক ব্যক্তির পাঁচতলা একটি বাড়ি শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঘিরে অভিযান চালায় আইন-শৃঙ্খলা বাহিনী। তবে ওই বাড়ির সন্দেহভাজন ভাড়াটিয়ারা শুক্রবার সকালেই বাসা ছেড়ে চলে যায়। ওই ফ্ল্যাটের একটি কক্ষে বোমা তৈরির সরঞ্জাম, জিহাদী বই ও দুটি ল্যাপটপ পাওয়া গেছে। এছাড়া রুমের মধ্যে একটি ব্যাগে বিস্ফোরক পাওয়া যায়।

(দ্য রিপোর্ট/এনটি/এনআই/মে ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর