thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ভাস্কর্য অপসারণে সুপ্রিম কোর্টের বিবৃতি দাবি ওয়ার্কার্স পার্টির

২০১৭ মে ২৭ ১৬:৫১:১৫
ভাস্কর্য অপসারণে সুপ্রিম কোর্টের বিবৃতি দাবি ওয়ার্কার্স পার্টির

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সভায় বলা হয়েছে ভাস্কর্য স্থাপনে সুপ্রিম কোর্ট যেভাবে সিদ্ধান্ত নিল আবার অপসারণ যেভাবে করলো এর দায় কার ঘাড়ে বর্তায়? এটি সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জাতির সামনে বিবৃতি প্রদান করে পরিষ্কার করতে হবে।

শনিবার (২৭ মে) দুপুরে ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে পার্টির পলিটব্যুরোর স্টান্ডিং কমিটির জরুরি সভা থেকে এই দাবি জানানো হয়।

ওয়ার্কার্স পার্টির সভাপতি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ভাস্কর্য অপসারণ প্রসঙ্গে বলা হয়- সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ন্যায়বিচারের প্রতীক থেসিস ভাস্কর্য স্থাপন পরবর্তী যে বিতর্ক সৃষ্টি হলো এবং যেভাবে তা অপসারণ করা হলো, আমাদের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সংবিধানের দৃষ্টিভঙ্গির সঙ্গে সংঘর্ষ সৃষ্টি করা হলো।

এটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাজনীতির জন্য শুভলক্ষণ নয়। আমরা পূর্বেই বলেছিলাম এই ভাস্কর্য অপসারণ করা হলে দেশের মুক্তিযুদ্ধ স্বাধীনতা ভাস্কর্য, বঙ্গবন্ধুর ভাস্কর্যসমূহকে ভেঙে ফেলার মৌলবাদী দাবি আরো জোরদার হবে।

আজকের পত্রিকায় হেফাজতসহ অন্যান্য ধর্মান্ধ দলগুলো সেই যৌথ আওয়াজ তুলেছে। ঢাকা শহরের সমস্ত ভাস্কর্য ভেঙে দেওয়ার ঘোষণা দিয়েছে। পাশাপাশি আবারও আমরা দ্বার্থহীন কণ্ঠে বলতে চাই-মুক্তিযুদ্ধের চেতনায় বিধৃত সংস্কৃতিতে অবিচল থাকার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

সভায় আরো উপস্থিত ছিলেন পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, নুরুল হাসান, নুর আহমদ বকুল, কামরুল আহসান প্রমুখ।

(দ্য রিপোর্ট/সাআ/এপি/মে ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর