thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

‘শেখ হাসিনা আল্লাহ ছাড়া কারো কাছে আত্মসমর্পণ করেনি’

২০১৭ মে ২৭ ১৭:৫৩:০৭
‘শেখ হাসিনা আল্লাহ ছাড়া কারো কাছে আত্মসমর্পণ করেনি’

নারায়ণগঞ্জ প্রতিনিধি : সড়ক ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা আল্লাহ ছাড়া কারো কাছে আত্মসমর্পণ করেনি। যার অসম সাহসে কেউ সাহস করেনি, সেটা বঙ্গবন্ধু হত্যার পর যে চিহ্নিত যুদ্ধাপরাধীদের বিচার সেটাই শেখ হাসিনার অসম সাহসে সম্পন্ন হয়েছে।

শনিবার (২৭ মে) দুপুরে জেলার সোনারগাঁওয়ের কাঁচপুর সেতুর পূর্ব ঢালে সড়ক পরিদর্শনের সময়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছিল সুপ্রিম কোর্টের সামনের মূর্তি অপসারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আত্মসমর্পণ করেছেন। ওই প্রশ্নের জবাবেই মন্ত্রী এসব কথা বলেন।

রোজা ও যানজট প্রসঙ্গে মন্ত্রী বলেন, রোজার প্রস্তুতি শুরু করে দিয়েছি। উত্তর জনপদের রাস্তাগুলোর ট্রাফিক ব্যবস্থা ভালো থাকবে এবং গাড়িগুলো অবাধে চলতে পারে সেই ব্যবস্থা নেওয়া হয়েছে। সবচেয়ে বড় সমস্যার প্রধান কারণ হলো ফিটনেস বিহীন গাড়ি। এ গাড়িগুলো জায়গায় জায়গায় নষ্ট হয়ে যায় এবং অতিরিক্ত ট্রিপ নিতে গিয়ে এরা বেপরোয়াভাবে গাড়ি চালায়। যে কারণে ঈদের সময় যানজট সৃষ্টি হয়। স্বাভাবিকভাবে রাস্তায় যানজট হওয়ার কোন কারণ নেই। শুধু রাস্তার শৃঙ্খলাটা বজায় রাখার ব্যাপারে ধৈর্য্যের অভাব আছে। এ ধৈর্য্যের অভাবটা কি করে দূর করা যায় সে জন্য মালিক-শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে আমরা ইতোমধ্যেই কথা বলেছি। মূলত ঈদের সময় গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে এবার আমরা বেশি করে আনসার নিয়োগ করছি। যেসব এলাকাগুলো যানজট প্রবণ ও লম্বা যানজট সৃষ্টি হয় সেসব জায়াগায় আনসার নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর মালিকদেরকে অনুরোধ করা হয়েছে তারা যেন ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় না নামান।

তিনি আরও বলেন, ভাস্কর্য নিয়ে আমাদের প্রশ্ন নাই। প্রশ্ন হচ্ছে ভাস্কর্যের লোকেশনের সঙ্গে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেটা বলেছেন এখানে ঈদের জামাত হয়। ঈদগাহের পাশে ভাস্কর্যটা এমনভাবে স্থাপন করা হয়েছে যেটা নামাজের সময় সামনে থাকে। কাজেই এ বিষয়টা নিয়ে আমাদের নেত্রী প্রশ্ন তুলেছেন। তাছাড়া দেশের মুক্তিযুদ্ধের স্মৃতি এবং মুক্তিযুদ্ধের চেতনা যে ভাস্কর্যগুলো বাংলাদেশে আছে সেগুলো সরানোর প্রশ্নই ওঠে না।

সুপ্রিম কোর্টের সামনে স্থাপিত গ্রিক মূর্তি স্থাপন ও অপসারণ দুটিই সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত ছিল জানিয়ে মন্ত্রী বলেন, ভাস্কর্যটা সুপ্রিম কোর্টের সামনে স্থাপন করা ও সরানো সেটা প্রধান বিচারপতির সিদ্ধান্তের ব্যাপার। এখন আমাদের মতামত দিতে পারি কিন্তু সরানোর মূল এখতিয়ার সুপ্রিম কোর্টের বিষয়। আর বিএনপি এখন কি বলছে বুঝি না। খালেদা জিয়া বলছেন এক কথা আবার মওদুদ আহমেদ বলেছেন ভিন্ন কথা।

এসময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ (সওজ) ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আব্দুস সবুর, নারায়ণগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুস সাত্তার, উপ-সহকারী প্রকৌশলী মো. সোহেল মাহমুদ ও হাছান ইমাম প্রমুখ।

(দ্য রিপোর্ট/একেএ/এপি/মে ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর