thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

চেলসিকে হারিয়ে এফএ কাপের শিরোপা আর্সেনালের

২০১৭ মে ২৮ ১০:১৪:১৮
চেলসিকে হারিয়ে এফএ কাপের শিরোপা আর্সেনালের

দ্য রিপোর্ট ডেস্ক : চেলসিকে হারিয়ে এফএ কাপের শিরোপা নিজেদের ঘরে তুলেছে আর্সেনাল। ডাবল জেতার একটা সম্ভাবনা উকি দিলেও তা বাস্তবায়ন করতে পারেনি প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা। তাদেরকে ২-১ ব্যবধানে হারিয়ে এফএ কাপের রেকর্ড শিরোপা জিতেছে আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা।

শনিবার ফাইনালে চেলসিকে ২-১ গোলে হারায় আর্সেন ওয়েঙ্গারের দল। প্রতিযোগিতার সর্বোচ্চ ১৩টি শিরোপা জিতল আর্সেনাল। টুর্নামেন্টে ১২ বার চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ওয়েম্বলিতে লিগে দলের সর্বোচ্চ গোলদাতা আলেক্সিজ সানচেজের গোলে পঞ্চম মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। সানচেজের চিপ ডিফেন্ডার দাভিদ লুইস হেডে বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ফিরতি বল বুক দিয়ে নামিয়ে ডি-বক্সে ঢুকে বাঁ-পায়ের টোকায় গোলরক্ষককে পরাস্ত করেন চিলির এই স্ট্রাইকার।

প্রধমার্ধে এই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে ৬৮তম মিনিটে ডাইভ দেওয়ার অপরাধে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ভিক্তর মোজেস মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় চেলসি। ৭৬তম মিনিটে উইলিয়ানের পাস পেয়ে ডান পায়ের ভলিতে বল জালে পাঠান কস্তা।

তবে চেলসির সমতায় ফিরলেও তা ধরে রাখতে পারেনি। তিন মিনিট পরই অ্যারন র‌্যামজির গোলে ফের এগিয়ে যায় আর্সেনাল। বাঁ-দিকে বাইলাইনের কাছ থেকে অলিভিয়ে জিরুদের ক্রসে হেডে বল জালে পাঠান ওয়েলসের এই মিডফিল্ডার।

আর্সেনালের এই সাফল্য তীব্র সমালোচনার মুখে থাকা ভেঙ্গারের জন্য এক বিরাট স্বস্তির। এই নিয়ে রেকর্ড সাতবার এফএ কাপের শিরোপা জিতলেন ফরাসি এই কোচ।

(দ্য রিপোর্ট/এনপিএস/মে ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর