thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

যশোরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

২০১৭ মে ২৮ ১৪:০৮:০৪
যশোরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

যশোর অফিস : যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলামের বিরুদ্ধে প্রান্তিক চাষিদের ১০০ বিঘা জমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে।

রবিবার (২৮ মে) প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন যশোর সদর উপজেলার মাইদিয়া বিলের ১৬০ জন প্রান্তিক কৃষক। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আমজেদ মোল্লা।

এ সময় সম্মেলনে চাঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান ভূঁইয়া, হাতেম আলী সরদার, শফিয়ার রহমানসহ ভুক্তভোগী কয়েক শ’ সাধারণ নারী-পুরুষ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন শেষে যশোর প্রেসক্লাবে সামনে তারা মানববন্ধন করেন। পরে তারা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মাইদিয়া বিলের ১০০ বিঘা জমি কৃষকরা ১৯২৭ সালে আগে থেকে ভোগদখল করে আসছেন। দখল সূত্রে ১৯৬২ সালে জমি তাদের নামে রেকর্ড হয়। সেই রেকর্ড অনুযায়ী তারা এই জমির মালিক। কিন্তু সম্প্রতি এই জমি দখলে নিতে শাহারুল ইসলাম চক্রান্ত করছেন। শাহারুল দাবি করছেন, তিনি এই জমি কিনেছেন। কিন্তু আমরা জমির মালিক। আমাদের কাছ থেকে তিনি ক্রয় করেননি। সন্ত্রাসীদের নিয়ে সপ্তাহ দুই আগে শাহারুল বিলে গেলে স্থানীয়রা তাকে তাড়িয়ে দেয়। বর্তমানে সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্র ও বোমা দেখিয়ে কৃষকদের ভয়ভীতি দেখাচ্ছেন। এতে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।

এদিকে জমি দখলের অভিযোগ অস্বীকার করে সংবাদ সম্মেলন করেছেন শাহারুল ইসলাম। ভুক্তভোগী কৃষকদের সংবাদ সম্মেলন শেষে, শাহারুল ইসলাম পাল্টা সংবাদ সম্মেলনে দাবি করেন, ‘আমি ২৬টি দলিলের মাধ্যমে ২০০ জনের কাছ থেকে ২৯ বিঘা জমি কিনেছি। ক্রয় সূত্রে আমিই জমির মলিক। কারো সম্পত্তি আমি দখল করতে যাইনি। আমার দলের মধ্যে একটি প্রতিপক্ষ আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

(দ্য রিপোর্ট/একেএ/এনটি/এনআই/মে ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর