thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

আইএইএ’র সম্মেলন : অস্ট্রিয়ার পথে শেখ হাসিনা

২০১৭ মে ২৯ ১০:২৪:৩২
আইএইএ’র সম্মেলন : অস্ট্রিয়ার পথে শেখ হাসিনা

দ্য রিপোর্ট প্রতিবেদক : আন্তর্জাতিক আনবিক শক্তি সংস্থার (আইএইএ) ৬০ বছর পূর্তিতে এক সম্মেলনে যোগ দিতে সোমবার (২৯ মে) অস্ট্রিয়ারউদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকাল ৯টা ১০ এ তিনি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ভিয়েনার উদ্দেশে রওনা হন।

এ সময় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বেসামরিক বিমান পরিবরহন মন্ত্রী রাশেদ খান মেনন, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, ইকবাল সোবহান চৌধুরী, চিফ হুইপ আ স ম ফিরোজ, তিন বাহিনীর প্রধান, পুলিশ মহাপরিদর্শকসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা বিমানবন্দরে সরকারপ্রধানকে বিদায় জানান।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান ভিয়েনা সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

দুই দিনের এই সরকারি সফরে তিনি অস্ট্রিয়ার ফেডারেল প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যান ডের ব্যালেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং চ্যান্সেলর ক্রিস্টিয়ান কার্নের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকেও অংশ নেবেন।

প্রধানমন্ত্রী সেখানে উঠবেন হোটেল ইম্পেরিয়ালে। প্রথম দিনই তিনি ইউরোপপ্রবাসী বাংলাদেশিদের একটি সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন।

মঙ্গলবার সকালে ভিয়েনা ইন্টারন্যাশনাল সেন্টারে আইএইএ’র ৬০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সম্মেলনের উদ্বোধনে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

আফ্রিকা, এশিয়া, ইউরোপ, দক্ষিণ আমেরিকা ও ক্যারিবিয়া অঞ্চলের বিভিন্ন দেশের নেতারাও ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন দ্য আইএইএ টেকনিক্যাল কো-অপারেশন প্রোগ্রাম : সিক্সটি ইয়ারস অ্যান্ড বিয়ন্ড- কন্ট্রিবিউটিং টু ডেভেলপমেন্ট’ শীর্ষক দুই দিনের এই সম্মেলনে অংশ নেবেন।

পরে সেখানেই আইএইএ’র মহাপরিচালক ইউকিয়া আমানোর সঙ্গে বৈঠক করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী রবিবার এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর এই সফরের বিভিন্ন দিক তুলে ধরেন।

(দ্য রিপোর্ট/এনটি/মে ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর