thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ঘূর্ণিঝড় ‘মোরা’

চট্টগ্রাম বন্দরে জাহাজ চলাচল বন্ধ

২০১৭ মে ২৯ ১৪:৪১:০৬
চট্টগ্রাম বন্দরে জাহাজ চলাচল বন্ধ

চট্টগ্রাম অফিস : বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরসমূহকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত নামিয়ে তার পরিবর্তে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

এ পরিস্থিতিতে চট্টগ্রাম বন্দরে জাহাজ চলাচল বন্ধ রাখা হয়েছে এবং বন্দর জেটিতে থাকা সকল জাহাজ নিরাপদে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

এদিকে ঘূর্ণিঝড়টির ‘মোরা’র সম্ভাব্য ক্ষয়ক্ষতি এরিয়ে জানমাল রক্ষার জন্য সার্বিক প্রস্তুতি নিতে সোমবার (২৯ মে) দুপুর ১২টায় চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জরুরি সমন্বয় সভা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

চট্টগ্রাম জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী বলেছেন, সার্বিক প্রস্তুতি গ্রহণ করতে সকল সংস্থাকে ইতোমধ্যে নির্দেশ দেওয়া হয়েছে। জরুরি ভিত্তিতে কন্ট্রোলরুম খোলার নির্দেশ দেওয়া হয়েছে। উপকূলীয় এলাকায় মাইকিং এবং পরিস্থিতি বুঝে বিকেলের মধ্যে উপকূলীয় এলাকার বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হবে। এ জন্য সকল সাইক্লোন সেন্টারগুলো তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার সকাল ৯টায় আবহাওয়া অধিদফতরের ৯ নম্বর বিশেষ বুলেটিনে ঘূর্ণিঝড় ‘মোরা’ ধেয়ে আসছে। আগামি মঙ্গলবার (৩০ মে) সকালে এটি চট্টগ্রাম উপকূলে আঘাত হানতে পারে বলে উল্লেখ্য করা হয়েছে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/মে ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর