thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

মোরার কারণে কাপ্তাই হ্রদে নৌ-যান চলাচল বন্ধ

২০১৭ মে ২৯ ২২:২০:৪৯
মোরার কারণে কাপ্তাই হ্রদে নৌ-যান চলাচল বন্ধ

রাঙ্গামাটি প্রতিনিধি : ঘূর্ণিঝড় মোরার কারণে রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে সকল প্রকার নৌ-যান চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

সোমবার (২৯ মে) মধ্যরাত ১২টা থেকে ঘূর্ণিঝড় মোরা উপকূল অতিক্রম না করা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এছাড়া ঘূর্নিঝড়ের আঘাতে যাতে জানমালের ক্ষয়ক্ষতি না হয় সে জন্য রাঙ্গামাটিতে ১৬টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। বিকালে রাঙ্গামাটি জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত জরুরী দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবু শাহেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, এএসপি সদর সার্কেল জাহাঙ্গীর আলমসহ জরুরী সেবা প্রদানকারী সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

জরুরী সভায় জানানো হয়, ঘূর্ণিঝড় এর কারণে নৌপথে প্রাকৃতিক দুর্ঘটনা কমাতে মঙ্গলবার রাঙ্গামাটির কাপ্তাই হ্রদের জেলা শহর ও উপজেলার সকল রুটে যাত্রী ও পণ্ পরিবহনের এবং পর্যটকবাহী সব ধরনের নৌ-যান চলাচল বন্ধ রাখা হবে। ঘূর্ণিঝড় মোরা মোকাবেলায় জেলা শহরে ১৬টি আশ্রয়কেন্দ্র খোলা রাখা হয়েছে। জেলার সকল ইউএনও ও প্রকল্প কর্মকর্তাকে প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়াও দুর্যোগ মোকাবেলায় জেলার গুরুত্বপূরণ ফায়ার সার্ভিস, স্বাস্থ্য বিভাগ, আনসার ব্যাটালিয়ন, পিডিবি, শিক্ষা, স্কাউট, পুলিশসহ সাতটি প্রতিষ্ঠানকে প্রস্তুত থাকার নির্দেশনা প্রদান করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/মে ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর