thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

কৃষক লীগ নেতা হত্যায় ১ জনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন

২০১৭ মে ২৯ ২২:৩৫:৫১
কৃষক লীগ নেতা হত্যায় ১ জনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন

বরিশাল অফিস : বরিশালে মাদকদ্রব্য বিক্রিতে বাঁধা দেয়ায় কৃষক লীগ নেতা শামসুল আলম মৃধাকে নৃসংশভাবে হত্যার দায়ে এক জনের ফাঁসি ও দুই জনের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (২৯ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়েরা জজ প্রথম আদালতের বিচারক সুদীপ্ত দাস আসামীদের উপস্থিতিতে এই রায় প্রদান করেছেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাশ প্যাদা জেলার বাবুগঞ্জ উপজেলার পশ্চিম রাজগুরু গ্রামের ছালাম প্যাদার ছেলে। আর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত মরিয়ম বেগম দক্ষিণ ভূতেরদিয়া গ্রামের আ. হালিম মিয়ার স্ত্রী। অপরজন হলেন একই উপজেলার রাজগুরু গ্রামের জয়নাল আবেদিন ভূঁইয়া।

মামলার রাষ্ট্র পক্ষের কৌঁঁসুলী গিয়াসউদ্দিন কাবুল জানান, মাদক বিক্রিতে নিষেধ করায় শামসুল আলম মৃধাকে ১৬ মার্চ ২০১৩ সালের দুপুরে ইট দিয়ে পিটিয়ে হত্যা করে পলাশ প্যাদা। এ সময় অপর দুই দণ্ডিত মরিয়ম ও জয়নাল অবেদিন সহায়তা করেন। ঘটনাস্থলেই শামসুল আলম নিহত হলে পরদিন তার স্ত্রী মনোয়ারা বেগম হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় অধিকতর তদন্তের জন্য সিআইডিতে প্রেরণ করা হয়। সিআইডির এসআই রেজাউল হক ওই বছরের ১৬ নভেম্বর আদালতে তিন জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র জমা দেন।

আদালত ১৭ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্য গ্রহণ করে এই রায় প্রদান করে। রাষ্ট্র পক্ষের প্রসিকিউটর আরও বলেন, এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/মে ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর