thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ভারতের বিপক্ষে আত্মবিশ্বাসী তামিম

২০১৭ মে ৩০ ১৩:২০:০১
ভারতের বিপক্ষে আত্মবিশ্বাসী তামিম

দ্য রিপোর্ট ডেস্ক : চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতিতে এখন পর্যন্ত বেশ সফল বাংলাদেশ। কন্ডিশনিং ক্যাম্পে প্রস্তুতি ম্যাচসহ আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডকে হারিয়ে মাশরাফির দল এখন দারুণ আত্মবিশ্বাসী। প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে দেখা যায় সেই আত্মবিশ্বাসের ছাপ। শেষ পর্যন্ত ম্যাচটা হারলেও দারুণ লড়াই করেছে বাংলাদেশ। বুধবার ভারতের বিপক্ষে ম্যাচেও লড়াইয়ের ধারাবাহিকতা বজায় রাখতে চান তামিম ইকবাল। টাইগার এই ব্যাটসম্যান জানেন, দারুণ ক্রিকেট খেলছে তার দল। তবে এখনই সন্তুষ্ট হতে নারাজ তিনি। জানালেন, এখনো অনেক পথ পাড়ি দিতে হবে তাদের।

ভারতের বিপক্ষে ম্যাচের আগের দিন তামিম ইকবাল জানালেন, পাকিস্তান ম্যাচে জয় হাতছাড়া হলেও ভারতের বিপক্ষে আর পথ হারাতে চান না তারা। তামিমের আত্মবিশ্বাসের আরেকটা কারণ হলো, ম্যাচটা হচ্ছে ভারতের বিপক্ষে। এই তামিমের ব্যাটিং ঝড়ের কারণেই ২০০৭ বিশ্বকাপে ভারতকে হারায় বাংলাদেশ। এরপর আরো কয়েকবার প্রতিবেশী দেশটিকে হারিয়েছে টাইগাররা। এ কারণেই আরো বেশি বিশ্বাসী তামিম। তিনি বলেন, প্রস্তুতির জন্য হলেও এটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

ভারতের বিপক্ষে ইতিবাচক কিছু করতে দলের সবাই সব সময় মুখিয়ে থাকে। এই ম্যাচে ভালো করলে ইংল্যান্ডের বিপক্ষে নামার আগে দারুণ আত্মবিশ্বাস থাকবে আমাদের মধ্যে। অবশ্যই জয়ের জন্য নামব আমরা।

র‌্যাংকিংয়ে ছয় নম্বরে থেকে চ্যাম্পিয়নস ট্রফি শুরু করছে বাংলাদেশ। এটাকে দারুণ ইতিবাচক মনে করছেন তামিম। তবে এখানেই থামতে চান না তিনি। আরো সামনে এগিয়ে যেতে চান। তামিম বলেন, এটা দারুণ, তবে র‌্যাংকিংয়ে এই অবস্থায় আসাটা সহজ ছিল না। এ জন্য পরিশ্রম করতে হয়েছে। শুরুর দিকে অনেক ম্যাচ হেরেছি আমরা। তখন বেশ সমালোচনা হতো। দলের কেউ দমে যায়নি। দুই থেকে তিন বছর লেগেছে এ অবস্থানে আসতে। এখন এটা ধরে রাখা চ্যালেঞ্জের। আমাদের অবস্থান ধরে রেখে আরো সামনে এগিয়ে যেতে হবে।

(দ্য রিপোর্ট/এনপিএস/এম/মে ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর