thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ঘূর্ণিঝড় মোরা, চবিতে ক্লাস-পরীক্ষা স্থগিত

২০১৭ মে ৩০ ২২:০৮:৩০
ঘূর্ণিঝড় মোরা, চবিতে ক্লাস-পরীক্ষা স্থগিত

চবি প্রতিনিধি : ঘূর্ণিঝড় মোরা’র ফলে তৈরী হওয়া বৈরী আবহাওয়ার কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে। একই সাথে এদিন সকাল ১১ টা থেকে সকল প্রশাসনিক কার্যক্রম স্থগিত করা হয়।

মঙ্গলবার (৩০ মে) ঘূর্ণিঝড় মোরা’র কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা।

বিষয়টি নিশ্চিত করে তিনি দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডট কমকে জানিয়েছেন, আবহাওয়ার প্রতিকূলতার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে। এরপর সকাল ১১ টার দিকে প্রশাসনিক কার্যক্রমও স্থগিত করা হয়।

এদিকে মোরা’র কারণে ক্লাস ও পরীক্ষা স্থগিত হওয়ায় দূর-দূরান্ত থেকে আসা শিক্ষার্থীরা চরম ভোগান্তিতে পড়ে। তারা অভিযোগ করেন, বৈরী আবহাওয়া গতকাল থেকে অব্যাহত থাকলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সকালে পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেয়। এতে তারা ভোগান্তিতে পড়ে।

এ বিষয়ে গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী খোকন মিয়া বলেন, ‘বৈরী আবহাওয়ার কথা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন আগে থেকে জানত। পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তটি আগে জানিয়ে দিলে আমাদের এত কষ্ট করে শহর থেকে আসতে হত না।’

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বলেন, ‘আমরা আবহাওয়ার পরিবর্তনের সাথে সাথে ব্যবস্থা গ্রহন করেছি। শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে গতকাল রাতে ও আজ (মঙ্গলবার) সকালে ক্যাম্পাসে মাইকিং করেছি। এছাড়াও টিভি মারফত শিক্ষার্থীদের সচেতন করেছি।’

(দ্য রিপোর্ট/এজে/মে ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর