thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

বৃহস্পতিবার নূরানী ডাইংয়ের লেনদেন শুরু

২০১৭ মে ৩১ ১৩:১৯:৪১
বৃহস্পতিবার নূরানী ডাইংয়ের লেনদেন শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক : বৃহস্পতিবার (১ জুন) নূরানী ডাইং অ্যান্ড সোয়েটারের শেয়ার লেনদেন শুরু হবে। ‘এন’ ক্যাটাগরির আওতায় কোম্পানির এ শেয়ার লেনদেন শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

নূরানী ডাইংয়ের ট্রেডিং কোড হবে ‘NURANI’ এবং কোম্পানি কোড নং ১৭৪৭৫।

এর আগে শেয়ারবাজার থেকে টাকা সংগ্রহের লক্ষে নূরানী ডাইংয়ের আইপিওতে গত ২ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত আবেদন গ্রহণ চলে। এক্ষেত্রে প্রায় ২৮ গুণ আবেদন জমা পড়ে। যাতে শেয়ার বরাদ্দ দেওয়ার জন্য ২ মে লটারির ড্র আয়োজন করা হয়।

৪০ কোটি টাকার পরিশোধিত মূলধনের নূরানী ডাইং শেয়ারবাজার থেকে ৪৩ কোটি টাকা সংগ্রহ করবে। এক্ষেত্রে কোম্পানি শেয়ারবাজারে প্রতিটি শেয়ার ১০ টাকা মূল্যে ৪ কোটি ৩০ লাখ শেয়ার ইস্যু করবে।

কোম্পানির শেয়ারবাজার থেকে উত্তোলিত টাকা দিয়ে মেশিনারিজ ও ইক্যুপমেন্ট ক্রয়, ভবন নির্মাণ, ঋণ পরিশোধ ও আইপিও খাতে ব্যবহার করা হবে। এক্ষেত্রে আইপিওর টাকা সংগ্রহের ২১ মাসের মধ্যে এসব কাজ সম্পন্ন করা হবে।

শতভাগ রফতানিকারক নূরানী ডাইং সর্বশেষ অর্থবছরে (এপ্রিল ২০১৫-মার্চ ২০১৬) ১০৩ কোটি ৫৫ লাখ টাকার পণ্য বিক্রয় করেছে। এক্ষেত্রে প্রতিষ্ঠানটি সব ব্যয় শেষে ৫ কোটি ৬৫ লাখ টাকা মুনাফা করেছে। যা শেয়ারপ্রতি আয় (ইপিএস) হিসাবে হয়েছে ১.৪৮ টাকা। আর ৩১ মার্চ কোম্পানির প্রতিটি শেয়ারে সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকায়। তবে ১৫ মাসের ব্যবসায় (এপ্রিল ২০১৫-জুন ২০১৬) ইপিএস হয়েছে ১.৭৯ টাকা। আর ২০১৬ সালের ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪.৩৭ টাকায়।

নূরানী ডাইং ২০০৯ সালে বাণিজ্যিক উৎপাদন শুরু করে। প্রতিষ্ঠানটি ২০১৪ সালে প্রাইভেট কোম্পানি থেকে পাবলিক কোম্পানিতে রূপান্তর হয়।

কোম্পানির ইস্যু ম্যানেজার হিসেবে রয়েছে ইমপেরিয়াল ক্যাপিটাল, ইবিএল ইনভেস্টমেন্ট ও সিএপিএম অ্যাডভাইজারি লিমিটেড।

(দ্য রিপোর্ট/আরএ/এনআই/মে ৩১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর