thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘নারী গাড়িচালক নিয়োগ করবে সরকার’

২০১৪ ফেব্রুয়ারি ২৫ ১৬:৫৪:৩৯
‘নারী গাড়িচালক নিয়োগ করবে সরকার’

দ্য রিপোর্ট প্রতিবেদক : সরকার নারী গাড়িচালক নিয়োগ দেবে বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

রাজধানীর ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদফতর মিলনায়তনে মঙ্গলবার এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

নারী নির্যাতন প্রতিরোধ ও নারীর ক্ষমতায়নে মহিলা বিষয়ক অধিদফতরের কার্যক্রম আরও ত্বরান্বিত করতে কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

মেহের আফরোজ বলেন, ‘বাংলাদেশে নারী প্রধানমন্ত্রী, নারী বিরোধীদলীয় নেত্রী, নারী স্পিকার, নারী সচিব, নারী এসপি, ডিসি হলেও এখন পর্যন্ত সরকারি কোনো অফিসে নারী গাড়িচালক নিয়োগ দেওয়া হয়নি। মহিলা বিষয়ক অধিদফতরে শিগগিরই নারী গাড়িচালক নিয়োগ দেওয়া হবে।’

প্রতিমন্ত্রী বলেন, ‘নারী উন্নয়ন ও ক্ষমতায়নে বাংলাদেশের বিভিন্ন অর্জনকে আজ বিশ্বের অনেক দেশ অনুকরণ করছে। কিন্ত আমাদের এখানে থেমে থাকলে হবে না। এখনও বাংলাদেশে অনেক মা-বোন নির্যাতিত হচ্ছে।’

‘সরকার অপরাধীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে আন্তরিক কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের কর্মকর্তারা অনেক সময় দায়িত্বে অবহেলা করেন।’ এ বিষয়ে অধিদফতরের সব কর্মকর্তা-কর্মচারীদের সদা সতর্ক থাকার নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

মহিলা বিষয়ক অধিদফতরের কর্মচারী ইউনিয়নের মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের বক্তব্য রাখেন- মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক মো. আশরাফ হোসেন ও অতিরিক্ত পরিচালক শামীমা হক।

(দ্য রিপোর্ট/আরএমএম/এনডিএস/সা/ফেব্রুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর