thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

রোনালদোর জোড়া গোলে ইতিহাস গড়েছে রিয়াল

২০১৭ জুন ০৪ ০৯:২৫:৩৬
রোনালদোর জোড়া গোলে ইতিহাস গড়েছে রিয়াল

দ্য রিপোর্ট ডেস্ক: জুভেন্তাস ও রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলায় জ্বলে উঠলেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ এই তারকা ফরোয়ার্ডের জোড়া গোলে শিরোপা ধরে রেখে চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস গড়েছে রিয়াল মাদ্রিদ।

মনে হয়েছিলো জুভেন্তাস ও রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালটি হবে খুব হাড্ডাহাডি। শনিবার কার্ডিফে প্রথমার্ধের খেলায় ব্যাপারটি হয়ে ছিলো তেমনই। কিন্তু দ্বিতীয়ার্ধের ৩ মিনিটের ব্যবধানে ২ গোল করে জুভেন্তাসকে কাঁদিয়ে ইউরোপের ক্লাব সেরার প্রতিযোগিতাটির মুকুট ধরে রাখলো জিনেদিন জিদানের রিয়াল।

যে ম্যাচে স্পেনিশ জায়ান্টরা জিতলো ৪-১ গোলে। চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে সবচেয়ে সফল খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

এই ফাইনালেই তিনি করলেন দুটি গোল। তাতেই আসলে বুক ভাঙলো ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাসের।

এনিয়ে ১৫ বছর চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেনা জুভেন্তাস।
ফাইনালে গিয়ে বারবারই তাদের হাত থেকে শিরোপা ফসকে যায়। এবারও হলো তাই। রিয়ালের সঙ্গে ফাইনালে শিরোপা হারালো জুভেন্তাস।

ম্যাচের ২০ মিনিটের মাথায় পর্তুগিজ তারকা রোনাল্ডো করে ফেলেন গোল। তাতে অবশ্য দমে না গিয়ে ৭ মিনিট পরেই ম্যাচে সমতা এনে ফেলে জুভেন্তাসের মারিও মাঞ্জুকিক। এভাবে ১-১ গোলে শেষ হয় প্রথমার্ধ।

তবে রোনাল্ডোরা যে এভাবে ছিটকে ফেলবেন জুভেন্তাসকে তা তখনো বুঝা যায়নি। এরপরই মঞ্চস্থ হলো তিন মিনিটের নাটক। ৬১ থেকে ৬৪ মিনিটে কাসিমিরো ও রোনাল্ডো করে ফেললেন দুটি গোল। যা ম্যাচে রোনাল্ডোর দ্বিতীয়।

এরপর আর ম্যাচে ফেরার সুযোগ থাকে না জুভেন্তাসের। ৩-১ গোলে পিছিয়ে পড়ে শেষ দিকে আবার একজন লাল কার্ড পেয়ে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় জুভেন্তাস।

এরপর ৯০ মিনিটে চতুর্থ গোলটি করেন আসেনসিও যাতে বড় ব্যবধানে পরাজয়ে জুভেন্তাসের সামনে রিয়ালের শিরোপা উল্লাস দেখা ছাড়া আর কোনো উপায় থাকেনা।

ম্যাচ সেরা ক্রিস্টিয়ানো রোনাল্ডো এই দুটি গোলের মাধ্যমে তার ৬০০ গোল পূর্ণ করেন এদিন।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর