thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

শেয়ারবাজারে টানা ৪ কার্যদিবস উত্থান

২০১৭ জুন ০৪ ১৪:৩০:৫২
শেয়ারবাজারে টানা ৪ কার্যদিবস উত্থান

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের উভয় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) টানা ৪ কার্যদিবস ধরে মূল্যসূচক উত্থানে রয়েছে। রবিবারের (৪ জুন) লেনদেনের মাধ্যমে এ টানা উত্থান হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৪৪৪ পয়েন্টে। যা বৃহস্পতিবার ৩৬ পয়েন্ট, বুধবার ৩০ পয়েন্ট ও মঙ্গলবার ১৭ পয়েন্ট বেড়েছিল।

রবিবার ডিএসইতে ৪৬০ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৫২৬ কোটি ৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ৬৫ কোটি ৯২ লাখ টাকার বা ১৩ শতাংশ।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩২৪টি কোম্পানির মধ্যে ১১১টি বা ৩৪.২৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৬০টি বা ৪৯.৩৮ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টি বা ১৬.৩৬ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইউনাইটেড পাওয়ার জেনারেশনের শেয়ার। এ দিন কোম্পানির ২৭ কোটি ৪২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা এমজেএল বাংলাদেশের ২৪ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২৪ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে আরএসআরএম স্টিল।

লেনদেনে এরপর রয়েছে- রিজেন্ট টেক্সটাইল, অগ্নি সিস্টেমস, লংকাবাংলা ফাইন্যান্স, ডরিন পাওয়ার জেনারেশন, সামিট পাওয়ার, সিটি ব্যাংক ও প্যারামাউন্ট টেক্সটাইল।

এ দিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০২১৫ পয়েন্টে। বাজারটিতে ২৫ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া ২১৫টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ৯২টির, কমেছে ৯১টির এবং অপরিবর্তীত রয়েছে ৩২টির।

(দ্য রিপোর্ট/আরএ/এনআই/জুন ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর