thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

যবিপ্রবিতে খুলছে নতুন তিন বিভাগ

২০১৭ জুন ০৬ ১৩:২৮:৩৫
যবিপ্রবিতে খুলছে নতুন তিন বিভাগ

যশোর অফিস : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) আগামী শিক্ষাবর্ষে আরও তিনটি বিভাগ খোলার সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবার (৬ জুন) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ১৮তম জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বর্তমানে যবিপ্রবিতে সাতটি অনুষদের অধীনে ১৯টি বিভাগ রয়েছে।

প্রস্তাবিত বিভাগ তিনটি হচ্ছে-ব্যবসায় শিক্ষা অনুষদের অধীনে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ও ম্যানেজমেন্ট এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের অধীনে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং।

একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান ও যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. বিপ্লব কুমার বিশ্বাস, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. ইকবাল কবির জাহিদ, বিজ্ঞান অনুষদের ডিন ড. জিয়াউল আমিন, একাডেমিক কাউন্সিলের সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব, পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুর রশীদ প্রমুখ।

সভা থেকে বিভাগ তিনটি চালু করতে প্রয়োজনীয় জনবলসহ অন্যান্য বিষয়ে অনুমোদনের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিগগিরই বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) আবেদন করার সিদ্ধান্ত হয়। ইউজিসির অনুমোদনের পরে বিশ্ববিদ্যালয়ে বিভাগ তিনটি চালু হবে।

(দ্য রিপোর্ট/একেএ/জুন ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর