thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

সাভারে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযান, তিন প্রাইভেট ক্লিনিক সিলগালা

২০১৭ জুন ০৬ ২১:২২:৩৫
সাভারে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযান, তিন প্রাইভেট ক্লিনিক সিলগালা

সাভার প্রতিনিধি : সাভারে ভুক্তভোগী রোগীদের অভিযোগের ভিত্তিতে কয়েকটি বেসরকারী হাসপাতালে অভিযান চালিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এসময় হাসপাতালের অনুমোদন না থাকা, ময়লা আবর্জনাসহ দূর্গন্ধ ও ময়লা আবর্জনা থাকা, অপারেশন থিয়েটার, প্যাথলজি বিভাগ, এক্সরে বিভাগ না থাকায় তিনটি হাসপাতাল সীলগালা করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৬ জুন) দুপুরে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমজাদুল হককে সাথে নিয়ে তিনি এ অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা সিভিল সার্জন ও স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি ডা. এহসানুল করিম।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমজাদুল হক জানিয়েছেন, অভিযোগ ছিল, সাভারের বিভিন্ন প্রাইভেট হাসপাতালে রোগীদেরকে ধরে এনে নিন্মমানের সেবা দিয়ে অতিরিক্ত টাকা আদায় করছে কর্তৃপক্ষ। কখনও কখনও অনভিজ্ঞ চিকিৎসক ও সার্জন দিয়ে অপারেশনসহ চিকিৎসা কার্যক্রম পরিচালনা করায় জটিলতা বৃদ্ধিসহ মৃত্যুর ঘটনাও ঘটছে। ভুক্তভোগীদের এসব অভিযোগ আমলে নিয়ে ঢাকা জেলা সিভিল সার্জনের উদ্যোগে মঙ্গলবার সাভারে কয়েকটি বেসরকারী হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে সাভার থানা রোডে অবস্থিত মুক্তি হাসপাতাল এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের অপারেশন থিয়েটার ও প্যাথলজি বিভাগে ময়লা আর্বজনা থাকায় অপারেশন থিয়েটার ও প্যাথলজি বিভাগ বন্ধ করে দেয়া হয়। পর্যায়ক্রমের ঢাকা-আরিচা মহাসড়কের আনন্দপুর এলাকায় অবস্থিত সোনালী হাসপাতাল এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার ও আই হসপিটাল এ্যান্ড ফ্যাকো সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। এসময় অনুমোদন না থাকায় সোনালী হাসপাতাল এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের এক্সরে রুম সিলাগালাসহ হাসপাতাল পরিচালনা ও চেম্বার করার কোন বৈধ কাগজপত্র না থাকায় আই হসপিটাল এ্যান্ড ফ্যাকো সেন্টারটিও সিলগালা করে দেন ঢাকা জেলা সিভিল সার্জন এহসানুল করিম।

এছাড়াও ভুক্তভোগী সাধারণ মানুষ ও গরীব রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে ভবিষ্যতেও এধরনের ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে বলেও জানান অভিযান পরিচালনাকারী ওই কর্মকর্তা।

(দ্য রিপোর্ট/এজে/জুন ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর