thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

শেয়ারবাজারে ৬ কার্যদিবস পরে পতন

২০১৭ জুন ০৭ ১৪:৫০:৫৭
শেয়ারবাজারে ৬ কার্যদিবস পরে পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের উভয় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) টানা ৬ কার্যদিবসের উত্থান শেষে পতন হয়েছে। বুধবারের (৭ জুন) লেনদেনে এ পতন হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১ পয়েন্ট কমে দাড়িয়েছে ৫৪৯০ পয়েন্টে। যা এর আগে টানা ৬ কার্যদিবসের উত্থানে ১৪৫ পয়েন্ট বেড়েছিল।

বুধবার ডিএসইতে ৫৬৭ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন হয়েছিল ৬৩৯ কোটি ৪৪ লাখ টাকার। এ হিসাবে লেনদেন কমেছে ৭২ কোটি ১০ লাখ টাকার বা ১১ শতাংশ।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩২৯টি কোম্পানির মধ্যে ১২৭টি বা ৩৮.৬০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৬১টি বা ৪৮.৯৪ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি বা ১২.৪৬ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের শেয়ার। এ দিন কোম্পানির ৩৩ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা আরগন ডেনিমসের ২৩ কোটি ৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২২ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে লংকাবাংলা ফাইন্যান্স।

লেনদেনে এরপর রয়েছে- সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস, ইউনাইটেড পাওয়ার জেনারেশন, এমজেএল বাংলাদেশ, প্যারামাউন্ট টেক্সটাইল, শাহজিবাজার পাওয়ার ও ইফাদ অটোস।

এ দিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ৩২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০২৯৯ পয়েন্টে। বাজারটিতে ৩৪ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া ২৩৭টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ৮৪টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তীত রয়েছে ৪২টির।

আগের দিন সিএসইর সিএসসিএক্স মূল্যসূচক ৩৩ পয়েন্ট বেড়েছিল। আর বাজারটিতে ১১২ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছিল।

(দ্য রিপোর্ট/আরএ/জুন ০৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর