thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বার্সা থেকেই অবসরে যেতে চান মেসি

২০১৭ জুন ০৯ ১১:৩৪:৪৩
বার্সা থেকেই অবসরে যেতে চান মেসি

দ্য রিপোর্ট ডেস্ক : যাবতীয় জল্পনার অবসান। বার্সেলোনা থেকেই অবসর নিতে চান আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ব্রাজিলের বিপক্ষে মেলবোর্ন মহারণের চব্বিশ ঘণ্টা আগে ঘোষণা করে দিলেন আর্জেন্টিনা অধিনায়ক।

আগামী বছর বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি শেষ হয়ে যাচ্ছে। নতুন চুক্তিতে তিনি সই করতে রাজি না হওয়ায় জল্পনা শুরু হয়ে গিয়েছিল তার ক্লাব ছাড়া নিয়ে। দু’দিন আগেই মেসির বাবা ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি নিয়ে আলোচনা করতে বার্সেলোনা গিয়েছিলেন। আর বৃহস্পতিবার মেসি বলেছেন, ‘বার্সেলোনা থেকে অবসর নেওয়াই স্বপ্ন ছিল আমার।’

২০২১ পর্যন্ত যে চুক্তি হচ্ছে তাতে কর বাদ দিয়ে সপ্তাহে পাঁচ লক্ষ পাউন্ড (ভারতীয় মুদ্রায় চার কোটি পঞ্চাশ লক্ষ) পাবেন মেসি। নতুন চুক্তিতে তার বেতন ৩৭ শতাংশ বাড়িয়েছে বার্সা। এখানেই শেষ নয়। চুক্তি শেষ হওয়ার আগে অন্য কোনও ক্লাব যদি মেসিকে সই করাতে চায়, তা হলে ৩৫০ মিলিয়ন পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ২৯১ কোটি) দিতে হবে। নতুন চুক্তির ফলে তিনি পিছনে ফেলে দিলেন ক্রিশ্চিয়ানো রোনারদোকে। সেই সঙ্গে উচ্ছ্বসিত প্রশংসাও করলেন সি আর সেভেনের।

মেসি বলেছেন, ‘রোনাল্ডো অনবদ্য। কেন ও বিশ্বের সেরা ফুটবলার বছরের পর বছর ধরে সেটা ও প্রমাণ করছে।’ সপ্তাহখানেক আগে রোনালদো জানিয়েছিলেন, মেসির সঙ্গে তার বন্ধুত্ব না থাকলেও শত্রুতা নেই। ব্রাজিল ম্যাচের আগে একই সুর শোনা গেল আর্জেন্টিনা অধিনায়কের গলায়। মেসি বলেছেন, ‘আমাদের মধ্যে কোনও শত্রুতা নেই। পুরোটাই সংবাদমাধ্যমের বানানো।’

তবে দ্বৈরথের আগে দুই শিবিরের আবহে আশ্চর্য বৈপরীত্য। প্রধান অস্ত্র নেইমারকে দলের সঙ্গে আনেননি কোচ তিতে। আর্জেন্টিনা কিন্তু পূর্ণশক্তির দল নিয়েই নামবে। তার কারণ হচ্ছে— এক) সাত মাস আগে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ব্রাজিলের কাছে ০-৩ গোলে হারার যন্ত্রণা। দুই) আর্জেন্টিনার কোচ হিসেবে এই ম্যাচে অভিষেক হচ্ছে জর্জ সাম্পাওলির।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/জুন ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর