thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

শেয়ারবাজারের পতন তৃতীয় কার্যদিবসে

২০১৭ জুন ১১ ১৭:৫৯:৩৯
শেয়ারবাজারের পতন তৃতীয় কার্যদিবসে

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের উভয় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচকের পতন গড়িয়েছে তৃতীয় কার্যদিবসে। একইসঙ্গে কমেছে আর্থিক লেনদেন।

এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৪৫৫ পয়েন্টে। যা বৃহস্পতিবার ১৪ পয়েন্ট ও বুধবার ১১ পয়েন্ট কমেছিল।

রবিবার ডিএসইতে ৪৬৯ কোটি ১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন হয়েছিল ৫১৭ কোটি ১২ লাখ টাকার। এ হিসাবে লেনদেন কমেছে ৪৮ কোটি ১১ লাখ টাকার বা ৯ শতাংশ।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩৩১টি কোম্পানির মধ্যে ৮৭টি বা ২৬.২৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৫৬টি বা ৫৮.৩১ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টি বা ১৫.৪১ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে প্যারামাউন্ট টেক্সটাইলের শেয়ার। এ দিন কোম্পানির ২৫ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ২০ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৪ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে সিটি ব্যাংক।

লেনদেনে এরপর রয়েছে- স্কয়ার ফার্মাসিউটিক্যালস, এমজেএল বাংলাদেশ, বিডি ফাইন্যান্স, শাহজিবাজার পাওয়ার, ইউনাইটেড পাওয়ার জেনারেশন, ফাস ফাইন্যান্স ও ডরিন পাওয়ার জেনারেশনস।

এ দিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০২৪৬ পয়েন্টে। বাজারটিতে ২৪ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া ২২৯টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ৫০টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তীত রয়েছে ৩৯টির।

আগের দিন সিএসইর সিএসসিএক্স মূল্যসূচক ১৮ পয়েন্ট কমেছিল। আর বাজারটিতে ১৩২ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছিল।

(দ্য রিপোর্ট/আরএ/এনআই/জুন ১১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর