thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

হুয়াওয়ে জি সিরিজের নতুন সংস্করণ জিআরথ্রি

২০১৭ জুন ১১ ২১:৫৭:১৬
হুয়াওয়ে জি সিরিজের নতুন সংস্করণ জিআরথ্রি

দ্য রিপোর্ট প্রতিবেদক : সম্প্রতি দেশের বাজারে জি সিরিজের নতুন স্মার্টফোট জিআরথ্রি ২০১৭ নিয়ে এসেছে হুয়াওয়ে। দৃষ্টি-নন্দন নকশার ফোনটির বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে কম আলোতে মনোমুগদ্ধকর ছবি তুলতে পারা এবং মধ্যম বাজেটে মাল্টিটাস্কিং সুবিধাসম্পন্ন স্মার্টফোন ব্যবহার।

দ্রুত গতিতে কাজ করতে হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব হাইসিলিকন কিরিন ৬৫৫ চিপসেট, ২.১+১.৭ গিগাহার্টজের প্রসেসর। ৩ জিবি র‌্যামের এ ফোনে ১৬ জিবি অভ্যন্তরীণ মেমোরি ব্যবহার করা হয়েছে। এছাড়া ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহার করার সুযোগ রয়েছে ফোনটিতে। উল্লেখ্য, এতে আছে ফোরজি প্রযুক্তির সিম ব্যবহারের সুবিধা। নিরাপত্তার স্বার্থে এতে ব্যবহার করা হয়েছে উন্নত প্রযুক্তির ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

৫.২ ইঞ্চির ডিসপ্লেসমৃদ্ধ ফোনটিতে ফুল এইচডি রেজ্যুলেশনের স্ক্রীন ব্যবহার করা হয়েছে। কম আলোতে উন্নত ছবি তুলতে এতে ব্যবহার করা হয়েছে ১২ মেগাপিক্সেলের ব্যাক ও ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড নুগাট (৭.০)। এছাড়া হুয়াওয়ের নিজস্ব কাস্টমাইজড ইউজার ইন্টারফেস ইএমইউআই ৫.০ সংস্করণ ব্যবহার করা হয়েছে এতে।

নন-রিমুভেবল লিথিয়াম পলিমার ৩০০০ মিলি-অ্যাম্পিয়ার ব্যাটারিসম্বলিত সেটটিতে আল্ট্রা পাওয়ার সেভিং মুডের সমন্বয়ে ইন্টেলিজেন্ট পাওয়ার সেভিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

সোনালী, সাদা ও কালো রং-এ দেশের বাজারে পাওয়া যাবে হুয়াওয়ে জিআরথ্রি ২০১৭। হ্যান্ডসেট, হেডফোন, চার্জার ও ডাটা ক্যাবলসহ নতুন এ হ্যান্ডসেটটির দাম ১৯ হাজার ৯০০ টাকা। যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা সিটি শপিং মলে অবস্থিত হুয়াওয়ে এক্সপিরিয়েন্স সেন্টারসহ দেশব্যাপী ৬৪ জেলার হুয়াওয়ে ব্র্যান্ড শপগুলোতে নতুন হ্যান্ডসেট দুটি ক্রয় করতে পারবেন ক্রেতারা।

(দ্য রিপোর্ট/এমএসআর/এনআই/জুন ১১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর