thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

টেলিনর’র ইগনাইট ইনকিউবেটর কর্মসূচীতে গ্রামীণফোনের বড় জয়

২০১৭ জুন ১১ ২২:১১:২৬
টেলিনর’র ইগনাইট ইনকিউবেটর কর্মসূচীতে গ্রামীণফোনের বড় জয়

দ্য রিপোর্ট প্রতিবেদক : টেলিনরের ইগনাইট ইনকিউবেটর কর্মসূচীর প্রথম তিনটি দলের মধ্যে গ্রামীণফোনের কর্মীদের নিয়ে গঠিত দুটি দল স্থান করে নিয়েছে।

গ্রামীণফোনের বিজয়ী দলগুলো হচ্ছে ঈগলআই (গাড়ির জ্বালানী পর্যবেক্ষেণর জন্য আইওটি ভিত্তিক ব্যবস্থা), লিকুইডআই (মোবাইল আর্থিক সেবায় নিয়োজিত কর্মীদের জন্য তাৎক্ষণিক লিকুইডিটি ম্যানেজমেন্ট)। অপর বিজয়ী দলটি হচ্ছে বুলগেরিয়ার সিগন্যাল যারা দূর থেকে স্মার্টফোন ব্যক্তিগতকরণ ও বয়স্কদের সহায়তা করার ব্যবস্থা নিয়ে কাজ করছে।

বিজয়ী দলগুলোকে টেলিনর গ্রুপের ভেতর তাদের পণকে আরও উন্নত করার জন্য প্রয়োজনীয় তহবিল দেয়া হবে। ইগনাইট এর লক্ষ্য হচ্ছে এমন ডিজিটাল পণ্য ও সেবা তৈরি করা যা টেলিনর যেসব দেশে কাজ করছে সেখানকার সমাজে ইতিবাচক ভূমিকা পালন করতে পারে।

প্রতিষ্ঠানের অভ্যন্তরে উদ্ভাবনের প্রবণতাকে উৎসাহিত করতে টেলিনরের একটি বিশেষ উদ্যোগ ইগনাইট। এর দ্বিতীয় পর্বে টেলিনরের বিভিন্ন কোম্পানি থেকে ১৩০টি ধরণা জমা পড়ে, যার মধ্যে ৩০টি গত ফেব্রুয়ারি মাসে সিংগাপুরে উপস্থাপন করা হয়। এখান থেকে ১০টি দলকে ৩ মাসের ইনকিউবেটর কর্মসূচীর জন্য নির্বাচন করা হয়। তিন মাসের বুটকাম্পে এই দশটি দল তাদের ধারণাগুলো নিয়ে গবেষণা ও পরীক্ষানীরিক্ষা করে এবং সবশেষে টেলিনর হেডকোয়ার্টারে একটি আন্তর্জাতিক জুরি বোর্ড, টেলিনর কর্মী এবং এর শীর্ষ ব্যবস্থাপকদের সামনে উপস্থাপন করতে হয়।

গ্রাহকদের পছন্দের ডিজিটাল সেবা প্রদানকারী হবার লক্ষ্যে গ্রামীণফোন বাংলাদেশে উদ্ভাবনী এবং উদ্যোক্তা মনষ্কদের সহায়তা করার জন্য জিপি অ্যাকসেলেরেটর ও হোয়াইটবোর্ডের মতো প্ল্যাটফর্ম গড়ে তুলেছে এবং একই সাথে টেলিনরের প্ল্যাটফর্ম টেলিনর ইউথ ফোরাম ও ডিজিটাল উইনার্সকে সমর্থন দিচ্ছে। গ্রামীণফোনের কর্মীরাও ইগনাইটসহ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে তাদের উদ্ভাবনী ধারণা উপস্থাপনের সুযোগ পা্চ্ছেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/এনআই/জুন ১১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর