thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

বরিশালে অমৃতলাল দের ২৪তম প্রয়াণ দিবস পালন

২০১৭ জুন ১৪ ১৩:৪০:৪৯
বরিশালে অমৃতলাল দের ২৪তম প্রয়াণ দিবস পালন

বরিশাল অফিস : শ্রদ্ধাঞ্জলি নিবেদন, শোক র‌্যালি, আলোচনা সভা এমন নানা আয়োজনে বরিশালে পালিত হচ্ছে সমাজসেবক, দানবীর, শিক্ষানুরাগী, বিশিষ্ট শিল্পপতি অমৃতলাল দের ২৪তম প্রয়াণ দিবস।

বুধবার (১৪ জুন) সকাল ৭টায় শোক র‌্যালি বের হয়ে অমৃতলাল দে কলেজ প্রাঙ্গণে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, রাজনৈতিক, সমাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনতা।

স্মরণসভায় বক্তারা বলেছেন, অক্লান্ত পরিশ্রম আর সততার মধ্য দিয়ে দারিদ্র্যকে জয় করে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছিলেন অমৃতলাল দে। শিক্ষার প্রতি তার যথেষ্ট অনুরাগ ছিলো বলেই তিনি একাধিক স্কুল-কলেজ নির্মাণ করেছেন। বাল্যের দারিদ্র্যের কথা মনে রেখেই প্রচুর দান করেছেন ব্যক্তি থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে। সহজ কথায় অসহায় বা আর্তের সেবায় অমৃতলাল দের ভূমিকা ছিলো সর্বাগ্রে। তার নিঃস্বার্থ দানের কারণেই তিনি অমর হয়ে থাকবেন যুগ যুগ ধরে।

এখানে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মানবেন্দ্র বটব্যাল, এসএম ইকবাল, আওয়ামী লীগ নেতা লস্কর নূরুল হক, সাংস্কৃতিক সংগঠক সৈয়দ দুলাল, কাজল ঘোষ, অধ্যাপক ড. মনন অধিকারী, পরিবারের পক্ষে রাখাল চন্দ্র দে, ভানু লাল দে প্রমুখ।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এনআই/জুন ১৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর